কিউই ক্রিকেটে সর্বোচ্চ আয়ের রেকর্ড

কিউই ক্রিকেটে সর্বোচ্চ আয়ের রেকর্ড

স্পোর্টস ডেক্স : এক বিশ্বকাপ আয়োজন আর্শীবাদ হয়ে এসেছে নিউজিল্যান্ড ক্রিকেটের জন্য। এর ফলে গত অর্থ বছরে আয়ের দিক থেকে রেকর্ড গড়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

বৃহস্পতিবার ওয়েলিংটনে দেশটির ক্রিকেট বোর্ডের বার্ষিক সভা হয়। সভায় জানানো হয়, ২০১৪-১৫ অর্থ বছরে দেশটির ক্রিকেট বোর্ড রেকর্ড ২৩.৭ মিলিয়ন নিউজিল্যান্ড ডলার আয় করে।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ডেভ হোয়াইট এক সংবাদ সম্মেলনে বলেন, ‘গত এক বছরে ক্রিকেট বোর্ড অসাধারণ সময় পার করেছে। মাঠ ও মাঠের বাইরে সব কিছুই ছিল দুর্দান্ত। আমাদের অবকাঠামোগত উন্নয়ন, দর্শকসংখ্যা বৃদ্ধি এবং খেলাটি নিয়ে ব্যাপক উদ্দীপনা তৈরী হয়েছে। বিশেষ করে জুনিয়র লেভেলের ক্রিকেটে বেশ উন্নতি হয়েছে।’

তবে বিশ্বকাপ আয়োজনের সুবাদে গত বছরটা নিউজিল্যান্ডের জন্য দারুণ কাটলেও আগামী দুই-তিন বছর কঠিন হতে পারে বলে জানিয়েছেন হোয়াইট। তার মতে, ২০১৫-১৬ অর্থ বছরে বোর্ডের ৫ মিলিয়ন ডলার লোকসান হতে পারে।

নিউজিল্যান্ডের ক্রিকেট উদ্দীপনা নিয়ে বোর্ডের চেয়ারম্যান স্টুয়ার্ট হেল বলেন, ‘ক্রিকেটারদের দারুণ ক্রিকেটীয় মনোভাবই এগিয়ে রেখেছে দেশটির ক্রিকেটকে। আর দিন দিন এই খেলার প্রতি আগ্রহ বাড়ছে দেশটির জনগনের, এমনকি নারী ক্রিকেটেও।’