ভূল চিকিৎসায় প্রসূতি-নবজাতকের মৃত্যু

ভূল চিকিৎসায় প্রসূতি-নবজাতকের মৃত্যু

টাঙ্গাইলদর্পণডটকম : বীরগঞ্জে অপারেশন থিয়েটারে ভুল চিকিৎসায় মোছা. আনোয়ারা খাতুন (২৯) নামে এক প্রসূতি ও তার নবজাতকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাত ৯টার দিকে দিনাজপুর জিয়া হার্ট ফান্ডেশনে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আনোয়ারা খাতুন ও তার নবজাতক।

মৃত আনোয়ারা খাতুন বীরগঞ্জ উপজেলার সুজালপুর ইউনিয়নের বোয়ালমারীর গ্রামের নূর জামানের স্ত্রী।

মৃতের স্বজন আসাদুজ্জামান আসাদ ও গুলজান হোসেন জানান, মঙ্গলবার সকাল ১১টায় আনোয়ারা খাতুনকে পৌর শহরের বীরগঞ্জ ক্লিনিকে ভর্তি করা হয়। পরে সেখানে দুপুর ৩টায় সিজারের মাধ্যমে তিনি একটি পুত্র সন্তান প্রসব করেন। কিন্তু অপারেশন থিয়েটারেই শিশুটির মৃত্যু হয়। গুরুত্বর অবস্থায় আনোয়ারা খাতুনকে দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশনে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় রাত ৯টার দিকে তিনিও মারা যান। ভুল চিকিৎসায় নবজাতক ও প্রসূতির মৃত্যু হয়েছে বলেও অভিযোগ করেন তারা।

ক্লিনিকের মালিক বেলাল হোসেন সাংবাদিকদের জানান, দুপুরে ডা. মারুফ হোসেন আনোয়ারা খাতুনের অস্ত্রোপচার করেন। রোগীর শারিরিক দুর্বলতার কারণে রক্তচাপ বেড়ে যায়। তাৎক্ষণিকভাবে তাকে দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশনে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় রাত ৯টার দিকে তিনি মারা যান।

বীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের জানান, এ ব্যাপারে লিখিত কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।