সীমান্ত হত্যা শূন্যে নামাতে কাজ করছে বিজিবি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ সীমান্ত হত্যা শূন্যে নামাতে কাজ করছে বিজিবি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
সোমবার, ১৩ জুলাই, ২০১৫

সীমান্ত হত্যা শূন্যে নামাতে কাজ করছে বিজিবি

সীমান্ত হত্যা শূন্যে নামাতে বিজিবি আন্তরিকভাবে কাজ করছে। একই সঙ্গে চোরাচালান ও পাচার বন্ধে বিজিবি কঠোর হওয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন খুলনা সেক্টর কমান্ডার কর্নেল খলিলুর রহমান।

সোমবার দুপুরে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সাতক্ষীরা ৩৮ ব্যাটালিয়ন সদর দপ্তরে সাংবাদিকদের প্রেস বিফ্রিংকালে তিনি এ কথা জানান।

তিনি বলেন, সাতক্ষীরা সীমান্ত অধিক চোরাচালান ও পাচার প্রবণ এলাকা হিসেবে চিহ্নিত। এখানে মাঝে মাঝে পাচারকারীদের দ্বারা বিজিবি সদস্যরাও আক্রান্ত হচ্ছে। এখন থেকে চোরাচালান বন্ধে বিজিবি কঠোর পদক্ষেপ গ্রহণ করবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে গরু পারাপারকে সীমান্ত হত্যার অন্যতম কারণ হিসেবে উল্লেখ করে তিনি বলেন, আমাদের দেশের কোনো রাখাল আর যাতে ভারতে গরু আনতে না যায়, সেজন্য আমরা আপ্রাণ চেষ্টা করছি। এজন্য আমরা গরু ব্যবসায়ী ও রাখালদের পরিচয়পত্রও সংগ্রহ করেছি। কিন্তু ব্যবসায়ীরা যাদের ওপারে পাঠায়, তাদের পরিচয়পত্র আমাদের কাছে দেয় না।

প্রেসব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন, বিজিবি’র সাতক্ষীরা ৩৮ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর নজির আহমেদ বকশি ও উপ-অধিনায়ক মেজর মোজাম্মেল।

মাত্র এক সপ্তাহের ব্যবধানে সাতক্ষীরা সীমান্তে দু’জন গরু রাখাল নিহত হওয়ার ঘটনার পর এ প্রেসব্রিফিংয়ের আয়োজন করা হয়।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: সীমান্ত হত্যা শূন্যে নামাতে কাজ করছে বিজিবিRating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top