৪ ঘন্টা পর মুক্ত হলেন খোকন ও নেতাকর্মীরা

৪ ঘন্টা পর মুক্ত হলেন খোকন ও নেতাকর্মীরা

৪ ঘন্টা পর মুক্ত হলেন খোকন ও নেতাকর্মীরা

রাজনীতি

নরসিংদী প্রতিনিধি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণের দাবিতে সমাবেশ চলাকালে বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন সহ দলীয় নেতাকর্মীদের অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।  

সোমবার সন্ধ্যা ৬ টা থেকে থেকে রাত পৌনে ১০টা পযর্ন্ত তাদের অবরোদ্ধ করে রাখে। বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন অভিযোগ করে বলেন শান্তিপূর্ন কর্মসূচিতে ব্যাতয় ঘটানো হয়েছে। সমাবেশ শেষে নেতাকর্মীরা বের হতে চাইলে ১০ থেকে ২০ জনকে আটক করে। একই সাথে বিএনপির কার্যালয়ের চারপাশে পুলিশ ঘিরে রাখার কারনে আতঙ্কিত হয়ে পড়ে নেতাকর্মীরা। 

তবে নরসিংদী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সওগাতুল আলম জানিয়েছেন, বিএনপির নেতাকর্মীরা নিজেরাই অবরুদ্ধ হয়ে ছিলেন। পুলিশ তাদের কিছুই করেনি। এখন তারা অবরুদ্ধ হয়ে থাকলে পুলিশ কি করবে?  মূলত অনেক লোকজন জড়ো হওয়ার কারনে উদ্ভুদ্ধ পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ বিএনপি কার্যালয় এলাকায় অবস্থান করছিলো। যেন অপ্রীতিকর কোন পরিস্থিতি না হয়।

সরেজমিন ঘুরে দেখা যায়, নরসিংদী সদর উপজেলার চিনিশপুর এলাকায় বিএনপির দলীয় কার্যালয়ের গেইটের সামনে ও চার পাশে পুলিশ অবস্থান নিয়েছে। অন্যদিকে কার্যালয়ের ভেতর কর্মীরা দাড়িয়ে আছেন। নেতাকর্মীরা বের হলেই তাদের ধাওয়া করতে দেখা গেছে। একজনকে আটক করতেও দেখা গেছে। 

বিএনপি নেতাকর্মীরা জানায়, সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে বেগম জিয়ার নি:শর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরনের দাবিতে নরসিংদী জেলা বিএনপির উদ্যেগে বিএনপির চিনিশপুর কার্যালয়ে সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশের শেষ মুহুর্তে ৬টার দিকে নেতাকর্মীরা বের হতে গেলেই গন-গ্রেপ্তারের চেষ্টা চালায় পুলিশ। পরে বিএনপির মূল ফটকের সামনে অবন্থান নেয় ও চারপাশ ঘেরাও করে রাখে। দীর্ঘ প্রায় চার ঘন্টা অবরুদ্ধ থাকার পর খায়রুল কবির খোকন কার্যালয় থেকে বের হয়ে যায়। পরে নেতাকর্মীরা যার যার মতো বের হয়ে যায়।

বাংলাদেশ জার্নাল/এএম 

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/politics/182495/৪-ঘন্টা-পর-মুক্ত-হলেন-খোকন-ও-নেতাকর্মীরা