কালিয়াকৈর পৌর নির্বাচন: মেয়র পদে আওয়ামীলীগ-বিএনপি’তে স্বতন্ত্র প্রার্থী

কালিয়াকৈর পৌর নির্বাচন: মেয়র পদে আওয়ামীলীগ-বিএনপি’তে স্বতন্ত্র প্রার্থী

কালিয়াকৈর পৌর নির্বাচন: মেয়র পদে আওয়ামীলীগ-বিএনপি’তে স্বতন্ত্র প্রার্থী

বাংলাদেশ

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের কালিয়াকৈর পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মঙ্গলবার বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য এবং কালিয়াকৈর পৌর বিএনপির সাধারন সম্পাদক ও বর্তমান মেয়র মজিবুর রহমান স্বতন্ত্র প্রার্থী হয়ে মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। 

এ ছাড়াও দলীয় মনোনয়ন না পেয়ে জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিকদার মোশারফ হোসেনও স্বতন্ত্রপ্রার্থী হিসাবে নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছেন। রাজনৈতিক দলের বাইরেও স্বতন্ত্র প্রার্থী হিসাবে মেয়র পদে দুলাল উদ্দিন, ইয়াকুব আলী শেখ ও গোলাম মোস্তফা মনোনয়নপত্র জমা দিয়েছেন।

গাজীপুর জেলা নির্বাচন অফিসার ও পৌর নির্বাচনের রির্টানিং কর্মকর্তা কাজী ইস্তাফিজুল হক আকন্দ জানান, মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ওই পাঁচজন ছাড়াও আওয়ামীলীগের দলীয় মনোনয়ন নিয়ে নৌকা প্রতীকে মনোয়ন পত্র জমা দিয়েছেন রেজাউল করিম, জাতীয় পার্টি থেকে দলীয় মনোনয়ন নিয়ে লাঙ্গল প্রতীকে পৌর মো. রুস্তম শরীফ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মুর্শিদ হুসাইন নির্বাচনে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। 

এদিন মেয়র পদে আটজন ছাড়াও সাধারন কাউন্সিলর পদে ৬৭ সংরক্ষিত নারী আসনে ১১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

তিনি আরও জানান, তফসিল অনুযায়ী ৪ নভেম্বর মনোনয়নপত্র বাচাই, প্রত্যাহারের শেষ দিন ১১ নভেম্বর। আগামী ১২ নভেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে। আগামী ২৮ নভেম্বর ভোট গ্রহন হবে।   জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মো. সাইয়্যেদুল ইসলাম বাবুল জানান, বিএনপি’র কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুয়ায়ী চলমান নির্বাচনে অংশ নেবে না। তারপরও  কালিয়াকৈর পৌর নির্বাচনে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মজিবুর রহমান পদে বহাল থেকে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করছেন। এ ব্যাপারে দলের হাইকমান্ড সিদ্ধান্ত নেবেন। 

এদিকে মজিবুর রহমানকে ফোনে একাধিকবার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। 

বাংলাদেশ জার্নাল/এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/180113/কালিয়াকৈর-পৌর-নির্বাচন-মেয়র-পদে-আওয়ামীলীগ-বিএনপিতে-স্বতন্ত্র-প্রার্থী