ওমক্রিন আতঙ্কের মধ্যে কমলো সংক্রমণ ও মৃত্যু

ওমক্রিন আতঙ্কের মধ্যে কমলো সংক্রমণ ও মৃত্যু

ওমক্রিন আতঙ্কের মধ্যে কমলো সংক্রমণ ও মৃত্যু

গত একদিনে সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ১৯৯ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫২ লাখ ১৬ হাজার ৮৬৬ জনে। একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮১ হাজার ৬৪৮ জন।

আন্তর্জাতিক ডেস্ক

 

গত একদিনে সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ১৯৯ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫২ লাখ ১৬ হাজার ৮৬৬ জনে। একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮১ হাজার ৬৪৮ জন।  এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ কোটি ১৭ লাখ ৪০ হাজার ২৪৯ জনে।

গত একদিনে আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে এক হাজারের বেশি এবং শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় ৯৮ হাজার।

সোমবার  সকালে করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে। 

এদিকে গত একদিনে বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৪৪৪ জন এবং মারা গেছেন ৭১ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ৫৭ লাখ ৮২ হাজার ৯৬১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ১ হাজার ৪১১ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। গত একদিনে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২২৪ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৩ হাজার ৫৪৮ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৯৫ লাখ ৭০ হাজার ৩৭৩ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৭২ হাজার ৭৫৫ জনের।

গত একদিনে যুক্তরাষ্ট্রে করোনায় নতুন সংক্রমণ ও প্রাণহানি অনেকটা কমে এসেছে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৮০ জন এবং মারা গেছেন ৭৯ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৯০ লাখ ৯৩ হাজার ৭৭৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৯৯ হাজার ৩৯১ জন মারা গেছেন।

এছাড়া এই সময়ে যুক্তরাজ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৬৮১ জন এবং মারা গেছেন ৫১ জন। একই সময়ের মধ্যে ইউক্রেনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৪৮৩ জন এবং মারা গেছেন ৪০০ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। একদিনে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৮ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৪৩ জন। অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২০ লাখ ৮০ হাজার ৯০৬ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ১৪ হাজার ৩১৪ জনের।

এদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪৫ লাখ ৭৮ হাজার ৭৪৯ জন এবং মারা গেছেন ৪ লাখ ৬৮ হাজার ৫৭৪ জন।

বাংলাদেশ জার্নাল/এমএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/international/183189/ওমক্রিন-আতঙ্কের-মধ্যে-কমলো-সংক্রমণ-ও-মৃত্যু