রেললাইনে বিকল ট্রাক, অল্পের জন্য রক্ষা পেল ট্রেন

রেললাইনে বিকল ট্রাক, অল্পের জন্য রক্ষা পেল ট্রেন

রেললাইনে বিকল ট্রাক, অল্পের জন্য রক্ষা পেল ট্রেন

গাজীপুর মহানগরের ছোট দেওড়া এলাকায় সামান্তপুর রেল ক্রসিংয়ে একটি বালুভর্তি ট্রাক হঠাৎ বিকল হয়ে যায়। এতে অল্পের জন্য রক্ষা পায় জয়দেবপুর স্টেশন থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী বলাকা কমিউটার ট্রেন...

বাংলাদেশ

গাজীপুর প্রতিনিধি

গাজীপুর মহানগরের ছোট দেওড়া এলাকায় সামান্তপুর রেল ক্রসিংয়ে একটি বালুভর্তি ট্রাক হঠাৎ বিকল হয়ে যায়। এতে অল্পের জন্য রক্ষা পায় জয়দেবপুর স্টেশন থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী বলাকা কমিউটার ট্রেনটি।

রোববার সন্ধ্যায় মহানগরের ছোট দেওড়া এলাকায় সামান্তপুর ক্রসিং এ ঘটনা ঘটে। এতে প্রায় দুই ঘণ্টা বন্ধ ঢাকা-জয়দেবপুর সড়কে রেল চলাচল বন্ধ থাকে। 

বিষয়টি জয়দেবপুর রেলওয়ে স্টেশন মাস্টার আবুল হোসেন নিশ্চিত করেছেন।

স্টেশন মাস্টার বলেন, বেলা ৫টা ২মিনিটে বলাকা কমিউটার ট্রেনটি জয়দেবপুর স্টেশন থেকে আউট দেয়া হয়। ট্রেনটি সামান্তপুর রেলক্রসিং এলাকায় পৌঁছানোর আগেই গেইটে দায়িত্বে থাকা গেইটম্যান লাল পতাকা ধরে ট্রেনটি থামতে সিগন্যাল দেন। এসময় ট্রেনের চালক বিষয়টি বুঝতে পেরে হার্ড ব্রেক কষে ট্রেনটি থামান।

কিছু সময় পর রেললাইনের উপর থেকে বিকল ট্রাকটি সরিয়ে নেয়া হলে ট্রেনটি চালুর চেষ্টা করা হলে সেটি আর চালু হয়নি। হার্ড ব্রেক কষার কারণে ট্রেনের ইঞ্জিনের ভেক্যুয়াম সিস্টেম বিকল হয়ে পড়ে।

এ সময় ধীরাশ্রম স্টেশনে দাঁড়িয়ে থাকা যমুনা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন খুলে এনে বলাকা কমিউটার ট্রেনটির সাথে সংযুক্ত করে ধীরাশ্রম স্টেশনে নিয়ে যাওয়া হলে দুই ঘন্টা বন্ধ থাকার পর ঢাকা-জয়দেবপুর সড়কে রেল চলাচল স্বাভাবিক হয়।

বাংলাদেশ জার্নাল/আর

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/179856/রেললাইনে-বিকল-ট্রাক-অল্পের-জন্য-রক্ষা-পেল-ট্রেন