‘ডিনস অ্যাওয়ার্ড’ চালু করছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়

‘ডিনস অ্যাওয়ার্ড’ চালু করছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়

‘ডিনস অ্যাওয়ার্ড’ চালু করছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জবি প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের জন্য অনুষদভিত্তিক সেরা ফলের পুরস্কার ‘ডিনস অ্যাওয়ার্ড’ চালুর জন্যে একটি ফোরাম গঠন করা হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিনরা মিলে নিয়মকানুন, গঠনতন্ত্র প্রণয়ন করবেন। এরপর অ্যাওয়ার্ডটি চালু সংক্রান্ত অন্যান্য আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হবে।

বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. এ.কে. এম মনিরুজ্জামান বলেন, ডিনস অ্যাওয়ার্ড চালুর জন্যে একটি ফোরাম গঠন করা হয়েছে। নীতিমালাগুলো অন্যান্য বিশ্ববিদ্যালয় থেকে সংগ্রহের চেষ্টা চলছে। ডিনস অ্যাওয়ার্ড চালু হলে শিক্ষার্থীদের মধ্যে পারস্পরিক প্রতিযোগিতা বাড়বে।

বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড.অরুণ কুমার গোস্বামী বলেন, প্রতি বছর জানুয়ারি মাসে ডিনস অ্যাওয়ার্ড ঘোষণা করলে প্রতিটি অনুষদের সেরা ফলধারী শিক্ষার্থীর জন্য একটি বিরাট ব্যাপার হবে। অতি দ্রুত ডিনস অ্যাওয়ার্ড চালু হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, শিক্ষার্থীদের জন্য ডিনস অ্যাওয়ার্ড চালু করতে ডিনস ফোরাম গঠন করেছি। চলমান সেমিস্টার পরীক্ষা শেষে বিস্তারিত সিদ্ধান্ত নেওয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/education/180359/ডিনস-অ্যাওয়ার্ড-চালু-করছে-জগন্নাথ-বিশ্ববিদ্যালয়