৭ কলেজের বিজ্ঞান ইউনিটে ভর্তিযুদ্ধ আজ

৭ কলেজের বিজ্ঞান ইউনিটে ভর্তিযুদ্ধ আজ

৭ কলেজের বিজ্ঞান ইউনিটে ভর্তিযুদ্ধ আজ

সাত কলেজের বিজ্ঞান ইউনিটে ভর্তির জন্য মোট ছয় হাজার ৫০০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৪১ হাজার ৯৪টি। ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ঢাবি প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাতটি সরকারি কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আজ।

শনিবার সকাল ১০টায় পরীক্ষা শুরু হওয়ার কথা রয়েছে। অধিভুক্ত সাত কলেজের সাতটি কেন্দ্রসহ মোট ১৪টি কেন্দ্রে এক ঘণ্টার এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ বলেন, ধর্মঘট হলেও পরীক্ষা হবে। এর জন্য আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে। সাত কলেজসহ আরও সাতটি শিক্ষাপ্রতিষ্ঠানের মোট ১৪টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার সাত কলেজের বিজ্ঞান ইউনিটে ভর্তির জন্য মোট ছয় হাজার ৫০০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৪১ হাজার ৯৪টি। ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গতকাল শুক্রবার সাত কলেজের বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আগামী ১৩ নভেম্বর ঢাবি অধিভুক্ত এই সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/education/180473/৭-কলেজের-বিজ্ঞান-ইউনিটে-ভর্তিযুদ্ধ-আজ