নেশার টাকা না দেয়ায় নির্যাতিত মা, পুত্রের ১০ মাস‌ ১০ দিনের কারাদণ্ড

নেশার টাকা না দেয়ায় নির্যাতিত মা, পুত্রের ১০ মাস‌ ১০ দিনের কারাদণ্ড

নেশার টাকা না দেয়ায় নির্যাতিত মা, পুত্রের ১০ মাস‌ ১০ দিনের কারাদণ্ড

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জ জেলার নবীগঞ্জ পৌর এলাকার পূর্ব-তিমিরপুর গ্রামে নেশা করার জন্য টাকা না দেয়ায় মাকে অমানুষিক নির্যাতনের দায়ে মিশন মিয়া (২১) নামে এক যুবককে ১০ মাস ১০ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার মধ্য রাত আড়াইটার দিকে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহিউদ্দিন মোবাইল কোর্ট পরিচালনা করে এ আদেশ দেন। দণ্ডপ্রাপ্ত মিশন মিয়া নবীগঞ্জ পৌর এলাকার পূর্ব-তিমিরপুর গ্রামের মৃত হোসেন মিয়ার পুত্র।   জানা যায়, মিশন মিয়া বিবাহিত হলেও বেকার। মা দর্জির কাজ করে সংসারের খরচ জোগান। প্রায়ই মাকে টাকার জন্য মারধর ও আসবাবপত্র ভাংচুর করত সে। শুক্রবার সন্ধ্যায় টাকার জন্য মাকে গালাগালি করলে টাকা নেই বলে জানায় তার মা। এই কথা শুনে মিশন ঘর ভাংচুর করে বাসা থেকে বেরিয়ে যায়। পরে মধ্যরাতে বাড়িতে এসে আবার মায়ের উপর অমানবিক নির্যাতন শুরু করে। এক পর্যায়ে দেশীয় ধারালো অস্ত্র দা নিয়ে মাকে মারতে এগিয়ে আসে। ভয়ে মা দৌড়ে ঘর থেকে প্রাণ বাঁচাতে বাহিরে বের হয়ে চিৎকার দিলে আশপাশের লোকজন এসে মিশন মিয়াকে আটক করে।   খবর পেয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহিউদ্দিনের নেতৃত্বে নবীগঞ্জ থানার একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে এলাকাবাসী মিশনকে পুলিশের কাছে সোপর্দ করে। 

এ প্রসঙ্গে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহিউদ্দিন জানান, মাকে প্রায়ই নির্যাতন করতো মিশন, আগে থেকেই অভিযোগ ছিল। ফের নির্যাতনের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে মোবাইল কোর্ট পরিচালনা করে তাকে ১০ মাস ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করি।

বাংলাদেশ জার্নাল/এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/177219/নেশার-টাকা-না-দেয়ায়-নির্যাতিত-মা-পুত্রের-১০-মাস‌-১০-দিনের-কারাদণ্ড