‘পল্লবীর সাহিনুদ্দিন হত্যার ভিডিও যতন সাহার বলে অপপ্রচার’

‘পল্লবীর সাহিনুদ্দিন হত্যার ভিডিও যতন সাহার বলে অপপ্রচার’

‘পল্লবীর সাহিনুদ্দিন হত্যার ভিডিও যতন সাহার বলে অপপ্রচার’

বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

পল্লবীর সাহিনুদ্দিন হত্যার ভিডিও নোয়াখালীর যতন সাহার বলে অপপ্রচার করা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এর সঙ্গে যারা জড়িত, তাদের শিগগিরই খুঁজে বের করা হবে। তারা কেন এসব করছে তার জবাব আইনশৃঙ্খলা বাহিনীর কাছে দিতে হবে।

মঙ্গলবার র‍্যাব সদরদপ্তরে তথ্য প্রযুক্তির সর্বোত্তম ও সার্বিক ব্যবহার র‍্যাবের সকল ব্যাটালিয়ন ও ক্যাম্প পর্যায়ে বিস্তৃত করার লক্ষে ‘ র‍্যাবের প্রযুক্তিগত আধুনিকায়ন' শীর্ষক কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

চলতি বছরের ১৯ মে রাজধানীর পল্লবীতে জমি দখলকে কেন্দ্র করে সড়কের পাশে শিশু সন্তানের সামনে বাবা সাহিনুদ্দিনকে নির্মমভাবে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে দুবৃত্তরা। সে সময় সাহিনুদ্দিনকে হত্যার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এ ঘটনার ভিডিও গণমাধ্যমে ছড়িয়ে পড়ে। ঘটনার পর হত্যার সঙ্গে জড়িত ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান ও তরিকত ফেডারেশনের সাবেক মহাসচিব এম এ আউয়ালসহ সবাইকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননার ঘটনায় দেশের বিভিন্ন স্থানে উত্তেজনা সৃষ্টি হওয়ার পর সাহিনুদ্দিনকে হত্যার সেই ভিডিওটি অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে নোয়াখালির যতন সাহাকে হত্যার ভিডিও বলে প্রচার করছেন। এতে দেশের ধর্মপ্রাণ মুসলমান বিভ্রান্ত হচ্ছেন বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

এ্যলিট ফোর্স র‍্যাব বলছে, পুরনো ভিডিও, ফটো সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে সরকারকে বেকায়দায় ফেলার পাশাপাশি একটি মহল দেশে সাম্প্রদায়িক দাঙ্গা তৈরির চেষ্টা করছেন। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এসব কারা, কেন করছে তা আইনশৃঙ্খলা বাহিনী খুঁজে তাদের গ্রেপ্তার করবে। আইনের আওতায় নেবে। 

বাংলাদেশ জার্নাল/এফজেড/এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/178550/পল্লবীর-সাহিনুদ্দিন-হত্যার-ভিডিও-যতন-সাহার-বলে-অপপ্রচার