নাইজেরিয়ায় মসজিদে গুলি, নিহত ১৮

নাইজেরিয়ায় মসজিদে গুলি, নিহত ১৮

নাইজেরিয়ায় মসজিদে গুলি, নিহত ১৮

নাইজেরিয়ার একটি মসজিদে হামলা চালিয়ে কমপক্ষে ১৮ জনকে হত্যা করেছে অস্ত্রধারী সন্ত্রাসীরা।

আন্তর্জাতিক ডেস্ক

নাইজেরিয়ার একটি মসজিদে হামলা চালিয়ে কমপক্ষে ১৮ জনকে হত্যা করেছে অস্ত্রধারী সন্ত্রাসীরা। নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় নাইজার প্রদেশের একটি মসজিদে এ ঘটনা ঘটে।

সূত্র -ইন্ডিয়া টুডে

 

স্থানীয় এক কর্মকর্তা ও পুলিশ জানায়, হামলাকারীরা সোমবার ( ২৫ অক্টোবর) স্থানীয় সময় ভোর ৫টার দিকে  মোটরবাইকে করে  মাজা-কুকা গ্রামের মাশিগু এলাকায় পৌঁছে। এরপর তারা  মসজিদের ভেতর ঢুকে এলোপাতাড়ি গুলি চালায়। তারা ১০ জনকে অপহরণ করে নিয়ে গেছে । হামলায় অন্তত ২০ জন আহত হয়েছেন।

তবে নাইজারের পুলিশ কমিশনার জানান, গ্রামের দুইপক্ষের দ্বন্দ্বের জেরে এ হামলার ঘটনা ঘটেছে।

পশ্চিম আফ্রিকার অন্যতম বৃহৎ দেশ নাইজেরিয়ার উত্তরাঞ্চলে ডাকাতি, হত্যা, লুটপাট, স্কুলের শিক্ষার্থীদের বন্দি ও জিম্মি করে মুক্তিপণ আদায়ের মতো অপরাধ প্রায় নিয়মিত ঘটনা হয়ে উঠেছে। এসব অপরাধ বন্ধে নাইজেরিয়ার কেন্দ্রীয় সরকার ও আইনশৃঙ্খলা বাহিনী যথাযথ পদেক্ষেপ নিচ্ছে না বলে অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে নাইজেরিয়ার নিরাপত্তা বাহিনীর কর্মকর্তাদের মতে, সশস্ত্র সন্ত্রাসীদের পাশাপাশি জঙ্গিগোষ্ঠী বোকো হারাম ও আইএস (ইসলামিক স্টেট) পশ্চিম আফ্রিকা শাখার সদস্যরাও নিয়মিত এসব অপরাধমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

সম্প্রতি নাইজেরিয়ার একটি কারাগারেও হামলা চালায় বন্দুকধারীরা। দক্ষিণ-পশ্চিম নাইজেরিয়ার ওই করাগারে হামলা চালিয়ে বহু বন্দিকে মুক্ত করে নিয়ে যায় তারা।

বাংলাদেশ জার্নাল/জেবি

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/international/179232/নাইজেরিয়ায়-মসজিদে-গুলি-নিহত-১৮