প্রতিমাসে ৩ কোটি টিকা দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

প্রতিমাসে ৩ কোটি টিকা দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

প্রতিমাসে ৩ কোটি টিকা দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রতি মাসে তিন কোটি ডোজ কোভিড টিকা দেওয়ার পরিকল্পনা করছে সরকার বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এছাড়া আগামী ডিসেম্বরের মধ্যে সরকারের নির্ধারিত লক্ষ্যমাত্রার ৫০ শতাংশ মানুষকে টিকার আওতায় আনা হবে।

বুধবার ঢাকায় এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।    স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্কুলের শিক্ষার্থীদের নিবন্ধন হয়ে গেলে তারাও টিকা পাবেন। এরপর প্রতি মাসে তিন কোটি টিকা দেওয়ার পরিকল্পনা আছে।

তিনি বলেন, ১৮ বছরের ওপরে যারা রয়েছেন, তাদের সবাইকে টিকা দেওয়া হবে, এছাড়া স্কুল শিক্ষার্থী ১২ থেকে ১৭ বছরের যারা রয়েছে, তাদেরকেও টিকা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। আর ক্রমান্বয়ে দেশের সব মানুষই টিকা পাবে।

অনুষ্ঠানে করোনাভাইরাসের সংক্রমণ আবারও বাড়ার দিকটি দেখিয়ে সবাইকে সতর্ক করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম।

এসময় তিনি বলেন, আমরা দেখতে পাচ্ছি, আবারও সংক্রমণের হার একটু বাড়ছে। কাজেই সাবধান হতে হবে। সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে।

তিনি আরও বলেন, করোনাভাইরাস সংক্রমণ মোকাবেলায় স্থানীয় পর্যায়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কর্মকর্তারা অনেক সহযোগিতা করেছেন। করোনার প্রথম ঢেউয়ে ইউএইচএফপিওরা খুবই বুদ্ধিমত্তার সঙ্গে-দক্ষতার সঙ্গে কাজ করেছেন। যার ফলে দ্বিতীয় ঢেউয়ে তাদের মাধ্যমে সারাদেশেই করোনার চিকিৎসা দিয়েছি।

অনুষ্ঠানে আরও উপস্থিত স্বাস্থ্যসেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, বিএমএ মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী, স্বাচিপ মহাসচিব ডা. এম এ আজিজ।

বাংলাদেশ জার্নাল/এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/health/178663/প্রতিমাসে-৩-কোটি-টিকা-দেয়া-হবে-স্বাস্থ্যমন্ত্রী