প্রধানমন্ত্রীর সৌজন্যে ত্রান বিতরনকালে লুটপাটের চেষ্টা!

প্রধানমন্ত্রীর সৌজন্যে ত্রান বিতরনকালে লুটপাটের চেষ্টা!

প্রধানমন্ত্রীর সৌজন্যে ত্রান বিতরনকালে লুটপাটের চেষ্টা!

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন এবং জাতিসংঘে এসডিজি উন্নয়ন অগ্রগতির পুরস্কার অর্জনে লক্ষ্মীপুর-১ রামগঞ্জ আসনের সংসদ সদস্য আনোয়ার খান-এর পক্ষ থেকে নোয়াগাও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ হোসেন রানা পূর্ব নির্ধারিত কর্মসুচি অনুযায়ী দুস্থ্যদের মাঝে ত্রান বিতরনকালে কথিত যুবলীগ নেতা মমিন মুন্সি, কাজী ফরহাদের নেতৃত্বে একদল দুর্বৃত্ব হামলা চালিয়ে ত্রান সামগ্রী লুটপাটের চেষ্টা করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে দুবৃর্তরা পালিয়ে যায়। 

সোমবার উপজেলার নোয়াগাও বাজার সংলগ্ন জনকল্যান বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এই ঘটনা ঘটে। পরে ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে সংবাদ সম্মেলন করে প্রতিবাদ জানানো হয়।

সুত্রে জানা যায়, ২৮ সেপ্টেম্বর নোয়াগাও জনকল্যান স্কুলমাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উৎযাপনকালে প্রধান অতিথি ড. আনোয়ার খান দুস্থ্য মা বোনদের মাঝে ৪ অক্টোবর খাদ্য সামগ্রী বিতরনের ঘোষনা দেন। তারই ধারাবাহিকতায় সোমবার বিকেলে মোহাম্মদ হোসেন রানা এমপির পক্ষ থেকে সহশ্রাধীক দুস্থ্য পারিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরন শুরু করেন। এ সময় সদ্য লক্ষ্মীপুর জেলা যুবলীগের কমিটি বিলুপ্ত হওয়ায় আনন্দ মিছিলের নাম করে হামলা চালিয়ে ত্রান সামগ্রী লুটপাটের চেষ্টা করে দুর্বৃত্বরা।   

এ বিষয়ে নোয়াগাও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ হোসেন রানা ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক সোহেল রানা জানান, লক্ষ্মীপুর জেলা যুবলীগের কমিটি বিলপ্ত হওয়ায় কেন্দ্রীয় এক যুবলীগ নেতার অনুসারীরা গত দুইদিন থেকে আনন্দ মিছিল করে আসছে। আবার কিছু সন্ত্রাসী, কিছু মাদক ব্যবসায়ী পদ লাভের আসায় ওই যুবলীগ নেতার মন জয় করতে রামগঞ্জের বিভিন্ন স্থানে সন্ত্রাসী কর্মকান্ড শুরু করেছেন। যারা আগে কমিটিতে ছিল তারাও তো আওয়ামী রাজনীতি করে কিন্ত তাদের কমিটি বিলপ্ত হওয়ায় আনন্দ মিছিল করা, সন্ত্রাসী কর্মকান্ড করা এটা কোন শ্রেষ্টাচার। আজ এমপি মহোদ্বয়ের পক্ষ থেকে ত্রানসামগ্রী বিতরনকালে ওই নেতার নির্দেশে কিছু টোকাই, কিছু সন্ত্রাসীরা ত্রান সামগ্রী লোটপাটের চেষ্টা করে। এটি খুবই নেক্কারজনক ঘটনা। এতে দলের ভাবমুর্তি নষ্ট হবে।

রামগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, আইজিপি স্যার লক্ষ্মীপুর আসছে মঙ্গলবার। এটাকে সামনে রেখে একটি চক্র ত্রানসামগ্রী বিতরন অনুষ্ঠানে একটা বড় ধরনের অঘটন ঘটানোর পরিকল্পনা ছিল। আমাদের কাছে আগে থেকেই তথ্য থাকায় আমরা ব্যবস্থা নিতে সক্ষম হয়েছি।   

বাংলাদেশ জার্নাল/এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/176738/প্রধানমন্ত্রীর-সৌজন্যে-ত্রান-বিতরনকালে-লুটপাটের-চেষ্টা