‘বিশ্বচ্যাম্পিয়ন’ উইন্ডিজকে উড়িয়ে দিল ইংল্যান্ড

‘বিশ্বচ্যাম্পিয়ন’ উইন্ডিজকে উড়িয়ে দিল ইংল্যান্ড

‘বিশ্বচ্যাম্পিয়ন’ উইন্ডিজকে উড়িয়ে দিল ইংল্যান্ড

বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই ইংল্যান্ডের কাছে উড়ে গেল। প্রথমে ব্যাট করে পুরো দল করতে পেরেছে ৫৫ রান। মামুলি এই টার্গেট পেরোতে ইংল্যান্ড...

ক্রিকেট

ক্রীড়া ডেস্ক

বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই ইংল্যান্ডের কাছে উড়ে গেল। প্রথমে ব্যাট করে পুরো দল করতে পেরেছে  ৫৫ রান। মামুলি এই টার্গেট পেরোতে ইংল্যান্ড খরচ করল ৮.২ ওভার। ৬ উইকেট আর ৭০ বল হাতে রেখেই জিতে ইংলিশরা।

এদিন টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। এরপর মঈন আলি আর রশিদ খান, টাইমাল মিলসদের সামনে দাঁড়াতেই পারেনি টি-টোয়েন্টি সংস্করণে যেকোনো বোলারের জন্য আতঙ্ক গেইল, পোলার্ড, রাসেলরা।

দ্বিতীয় ওভারে এভিন লুইসকে হারানো দিয়ে শুরু। এরপর থেকে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে দলটি। ১০ ওভার শেষে ৬ উইকেটে ৪৪ রান ধুঁকতে থাকে তারা। শেষ পর্যন্ত ১৪ ওভার দুই বলে সবকটি উইকেট হারিয়ে ৫৫ রান করেন ক্যারিবীয়রা। এ সংস্করণে এটি তাদের দ্বিতীয় সর্বনিম্ন সংগ্রহ।

দলের হয়ে সর্বোচ্চ ১৩ রান করেন গেইল। আর কেউই পারেননি দুই অঙ্কের ঘরে পৌঁছাতে। বাকিদের মধ্যে সিমন্স ৩ রান, লুইস ৬ রান, হেটমায়ার ৯, ব্রাভো ৫, পুরান ১, পোলার্ড ৬ রান করেন। রানের খাতা খুলতে পারেননি রাসেল।

মঈন আলি নেন ২ উইকেট, আর শেষের চার উইকেট নিয়ে ক্যারিবীয়দের লেজটা মুড়ে দেওয়ার কাজটা সারেন আদিল রশিদ।

৫৬ রানের জবাবে খেলতে নেমে ৩.১ ওভারে দলীয় ২১ রানে ফিরেছেন জেসন রয় (১১)। তাকে তুলে নেন রবি রামপল। পরের ওভারে আকিল হোসেনকে ফিরতি ক্যাচ দেন জনি বেয়ারস্টো (৯)। পরের ওভারে রানআউট হয়ে ফেরেন  মঈন আলী। সপ্তম ওভারে লিয়াম লিভিংস্টোনকেও ফেরান আকিল।

এতে কিছুটা রোমাঞ্চ ছড়ালেও আর কোন উইকেট হারায়নি ইংলিশরা। মরগ্যান আর বাটলারের জুটিতে নিরাপদেই জয়ের বন্দরে পৌঁছে যায় ইংল্যান্ড।

বাংলাদেশ জার্নাল/আর

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/sports/cricket/178998/বিশ্বচ্যাম্পিয়ন-উইন্ডিজকে-উড়িয়ে-দিল-ইংল্যান্ড