সুপার টুয়েলভে বাংলাদেশের সূচি

সুপার টুয়েলভে বাংলাদেশের সূচি

সুপার টুয়েলভে বাংলাদেশের সূচি

খেলাধুলা

ক্রীড়া প্রতিবেদক

হার দিয়ে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করার সুপার টুয়েলভ এক প্রকার অনিশ্চিত হয়ে পরে বাংলাদেশের। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচে ওমানের বিপক্ষে ২৬ রানে জয় পেয়ে সুপার টুয়েলভের স্বপ্ন  বাচিঁয়ে রাখে মাহামুদউল্লাহর দল। আর বৃহস্পতিবার পাপুয়া নিউগিনির বিপক্ষে রেকর্ড জয় তুলে নিয়ে কোন সমীকরণ ছাড়াই সুপার টুয়েলভ নিশ্চিত করে টাইগাররা । 

সুপার টুয়েলভে কোন গ্রুপে খেলবে বাংলাদেশ তা ছিলো অনিশ্চিত। কারণ দিনের দ্বিতীয় খেলায় মাঠে নামে  স্কটল্যান্ড ও ওমান। এই ম্যাচে ওমান জয় পেলে  গ্রুপ ২ এ পরতো বাংলাদেশ। সেই গ্রুপে আছে ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও নিউজিল্যান্ড। কিন্তু ওমানের বিপক্ষে স্কটল্যান্ড জয় পাওয়ায় পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে সুপার টুয়েলভে উঠলো স্কটল্যান্ড। 

অপরদিকে, দুই জয়ে রানারআপ হয়ে গ্রুপ ১ এ গেল বাংলাদেশ। বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা। সুপার টুয়েলভের বাংলাদেশের সবগুলো ম্যাচ বিকেল ৪টা থেকে শুরু হবে।

সুপার টুয়েলভে বাংলাদেশের সূচি

প্রতিপক্ষ                তারিখ             ভেন্যু       শ্রীলঙ্কা                ২৪ অক্টোবর     শারজা     ইংল্যান্ড             ২৭ অক্টোবর     আবুধাবি ওয়েস্ট ইন্ডিজ     ২৯ অক্টোবর     শারজা দক্ষিণ আফ্রিকা     ২ নভেম্বর       আবুধাবি অস্ট্রেলিয়া           ৪ নভেম্বর        দুবাই

বাংলাদেশ জার্নাল/আইএইচ/এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/sports/178775/সুপার-টুয়েলভে-বাংলাদেশের-সূচি