সরকারের মদদেই পূজামণ্ডপে হামলা: ফখরুল

সরকারের মদদেই পূজামণ্ডপে হামলা: ফখরুল

সরকারের মদদেই পূজামণ্ডপে হামলা: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

সরকারের মদদেই সারাদেশে পূজামণ্ডপে হামলার ঘটনা হয়েছে বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে হিন্দু সম্প্রদায়ের এক মতবিনিময় সভায় এ মন্তব্য করেন তিনি।

শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানাতে বিএনপির উদ্যোগে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ের নিচতলায় এ মতবিনিময় অনুষ্ঠিত হয়। 

তিনি বলেন, যারা ঘটনা স্বচক্ষে দেখেছেন, এখানে আজকে অনেকে উপস্থিত আছে। নোয়াখালীর চৌহমুনীতে কামাক্ষা বাবু (উপস্থিত) তিনি ঘটনা স্বচক্ষে দেখেছেন। সেখানে নি:সন্দেহে যারা আক্রমণ চালিয়ে তারা কোনো বিরোধী দলের রাজনৈতিক নেতা-কর্মী নয়। এটা আজকে সব জায়গা প্রমাণিত হয়ে গেছে।

মির্জা ফখরুল বলেন, আমরা বার বার ও সব সময় বলছি- দাঙ্গা ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করা, এটা ক্ষমতাসীনদের মদদ ছাড়া সম্ভব নয়। এটা পরিস্কার হয়ে গেছে আজকে আওয়ামী লীগ ক্ষমতাকে আরো দীর্ঘায়িত করার জন্য, আগামী নির্বাচনে যাতে তারা পার পেয়ে যেতে পারে- সেজন্য বিভিন্ন রকমের অপকৌশল গ্রহন করতে শুরু করেছে, এটা তারই একটা প্রমাণ।

যখনই ঘটনা ঘটেছে তখনই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব আঙ্গুল তুলে বলেন বিএনপির ঘটনার সঙ্গে জড়িত উল্লেখ করে তিনি বলেন, কোনো তদন্ত না করেই এসব কথা বলছেন। 

হিন্দু সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আমরা যারা স্বাধীনতার যুদ্ধ করেছি, গণতন্ত্রের পক্ষে আছি, আমরা কিন্তু এটা সহজে মেনে নিতে পারবো না। আমরা গত কয়েক বছর ধরে আন্দোলন করছি, এই আন্দোলন আরো বেগবান করব। 

'আমরা বিশ্বাস করি, জনগণের সম্পৃক্তার মধ্য দিয়ে আপনাদের সহযোগিতার মধ্য এই দানবীয় শক্তি, অশুরীয় শক্তিকে অবশ্যই বদ করে জনগণের রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে, জনগণের সরকার ও জনগণের পার্লামেন্ট করতে হবে। আসুন সেই লক্ষ্যে আমরা একতাবদ্ধ হই। এই দেশটা সবার। এটা বাংলাদেশীদের এই দেশ, বাংলাদেশীদের এই মাটি। এটার কোনো ক্ষতি হতে দেবো না।'

সিরাজগঞ্জ, নেত্রকোনা, চট্টগ্রাম, গাজীপুর, টাঙ্গাইল, জয়দেবপুর, লক্ষীপুর, নওগাঁ, কিশোরগঞ্জ, নড়াইল, ময়মনসিংহ, বরিশাল, জামালপুরসহ বিভিন্ন জেলা থেকে হিন্দু,বৌদ্ধ, খ্রীষ্টান কল্যাণ ফ্রন্ট ও ছাত্র যুব ফ্রন্টের দেড় শতাধিক সদস্য এই অনুষ্ঠানে অংশ নেন।অনুষ্ঠানের পরে হিন্দু সম্প্রদায়ের সদস্যদের প্রসাদ দিয়ে আপ্যায়ন করা হয়।

বিএনপি নেতা সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট গৌতম চক্রবর্তীর সভাপতিত্বে ও অমলেন্দু দাস অপুর সঞ্চালনায় সভায় দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ‍সুকোমল বড়ুয়া,  সুপ্রিম কোর্ট সিনিয়র আইনজীবী গণফোরাম নেতা সুব্রত চৌধুরী, বিএনপি নেতা বিজন কান্তি সরকার, জয়ন্ত কুমার কুন্ড, অপর্না রায় দাস, জনগোমেজ, অশোক কুন্ড, সুশীল বড়ুয়া, রমেশ দত্ত, কামাক্ষা চন্দ্র দাস, সঞ্চয় দে রিপন, সৌরভ পাল, মিল্টন বৌদ্দ, জয়দেব জয়, বিশ্বজিত ভদ্র, বিশ্বজিত ভদ্র,সীমান্ত দাস, সঞ্চয় গুপ্ত, পলাশ মন্ডল প্রমূখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/politics/178437/সরকারের-মদদেই-পূজামণ্ডপে-হামলা-ফখরুল