হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

কিশোরগঞ্জের চাঞ্চল্যকর বাচ্চু মিয়া (৩৫) হত্যাকাণ্ডে জসিম উদ্দিন নামে এক আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জের চাঞ্চল্যকর বাচ্চু মিয়া (৩৫) হত্যাকাণ্ডে জসিম উদ্দিন নামে এক আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া অভিযোগ প্রমাণ না হওয়ায় জসিমের তিন ভাই সামির উদ্দিন, জালাল উদ্দিন, কামাল উদ্দিন এবং তাদের বাবা আব্দুল মজিদকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

সোমবার সকালে আসামিদের উপস্থিতিতে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক নার্গিস ইসলাম এ রায় দেন। রায়ে মৃত্যুদণ্ডের পাশাপাশি জসিম উদ্দিনকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তার বাড়ি কিশোরগঞ্জ সদর উপজেলার কর্শাকড়িয়াইল ইউনিয়নের মনাকর্ষা গ্রামে। নিহত বাচ্চু মিয়া একই গ্রামের আব্দুর রহিমের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, যৌথ পুকুরে মাছ ধরা নিয়ে একই বাড়ির আব্দুল মজিদের পরিবারের সঙ্গে আব্দুর রহিমের পরিবারের বিরোধ চলে আসছিল। এর জেরে রহিমের বড় ছেলে হারুন-অর রশীদকে ২০০৭ সালের জুন মাসে কুপিয়ে আহত করে প্রতিপক্ষ মজিদের পরিবারের লোকজন।

এ ঘটনায় রহিম ২০০৭ সালের ৫ জুন কিশোরগঞ্জ সদর মডেল থানায় মজিদের চার ছেলেকে আসামি করে মামলা করেন। এ মামলায় জামিনে বের হয়ে আসামিরা প্রতিপক্ষকে হত্যার হুমকি দিয়ে আসছিল। এ পরিস্থিতিতে ২০০৮ সালের ১৫ সেপ্টেম্বর বিকেলে কর্শাকড়িয়াইল নতুনবাজারে ধান বিক্রি করার জন্য যাওয়ার পথে রহিমের মেজো ছেলে বাচ্চু মিয়াকে জসিম উদ্দিন ও তার ভাইয়েরা কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহত বাচ্চুর ভাই হারুন ওইদিনই কিশোরগঞ্জ সদর মডেল থানায় মামলা করেন।

রাষ্ট্রপক্ষে এপিপি রাখাল চন্দ্র দে এবং আসামিপক্ষে অ্যাডভোকেট মিজানুর রহমান মামলাটি পরিচালনা করেন।

বাংলাদেশ জার্নাল/জেবি

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/178454/হত্যা-মামলায়-একজনের-মৃত্যুদণ্ড