সাংবাদিক তাসনিম খলিলের বিরুদ্ধে সুইডেনে মামলা

সাংবাদিক তাসনিম খলিলের বিরুদ্ধে সুইডেনে মামলা

সাংবাদিক তাসনিম খলিলের বিরুদ্ধে সুইডেনে মামলা

অনলাইন ডেস্ক

দেশবিরোধী চক্রান্তের অভিযোগ এনে সাংবাদিক তাসনিম খলিলের বিরুদ্ধে সুইডেনের রাজধানী স্টকহোমে মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার এ মামলা দায়ের করেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম. নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মজিবুর রহমান, সুইডেন আওয়ামী লীগের নেতা প্রকৌশলী মাহফুজুর রহমান ভূঁইয়া, প্রকৌশলী হেদায়েতুল ইসলাম শেলী ও দালিল উদ্দিন।

সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম. নজরুল ইসলাম এ বিষয়ে বলেন, তাসনিম খলিল বাংলাদেশবিরোধী অপতৎপরতায় লিপ্ত। সে সুইডেনে বসে বাংলাদেশ, বাংলাদেশ সরকার, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু পরিবারকে নিয়ে বিভ্রান্তিকর ও মিথ্যা তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।

তিনি জানান, 'নেত্র নিউজ' নামের অনলাইন পোর্টাল, ফেসবুক, ইউটিউব চ্যানেল, টুইটারসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে এসব অপপ্রচার অব্যাহত রেখেছে খলিল। একটি ঘৃণ্য চক্র অসাম্প্রদায়িক বাংলাদেশে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করছে। তাসনিম খলিল এই চক্রের অন্যতম সদস্য। লন্ডনে পলাতক বিএনপি নেতা তারেক রহমান এই চক্রের প্রধান। তাদের পেছনে আছে একাত্তরের পরাজিত শক্তি ও তাদের দোসররা। 

তিনি আরও বলেন, আমরা মামলা করেছি এ জন্য যে, এ ধরনের অপপ্রচার আর চলতে দেওয়া যায় না। আইনগতভাবেই এটা বন্ধ হওয়া দরকার। সুইডেনের মাটিতে বসে বাংলাদেশের বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে, এটা আমরা এই দেশের আইনের দৃষ্টিতে এনেছি।

বাংলাদেশ জার্নাল/এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/emigration/177106/সাংবাদিক-তাসনিম-খলিলের-বিরুদ্ধে-সুইডেনে-মামলা