এতিমদের খাওয়ানোসহ ৮ শর্তে দুই আসামির মুক্তি

এতিমদের খাওয়ানোসহ ৮ শর্তে দুই আসামির মুক্তি

এতিমদের খাওয়ানোসহ ৮ শর্তে দুই আসামির মুক্তি

যশোরে পৃথক দুই মাদক মামলার রায়ে দোষী সাব্যস্ত দুই আসামিকে কারাদণ্ডের পরিবর্তে শর্তসাপেক্ষে প্রবেশনে মুক্তির আদেশ দিয়েছেন আদালত...

বাংলাদেশ

যশোর প্রতিনিধি

যশোরে পৃথক দুই মাদক মামলার রায়ে দোষী সাব্যস্ত দুই আসামিকে কারাদণ্ডের পরিবর্তে শর্তসাপেক্ষে প্রবেশনে মুক্তির আদেশ দিয়েছেন আদালত।

রোববার দুপুরে যশোরের যুগ্ম দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শিমুল কুমার বিশ্বাস এই আদেশ দেন।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর লতিফা ইয়াসমিন বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রবেশনে মুক্তি পাওয়া আসামি দুজন হলেন- শার্শা উপজেলার দক্ষিণ বারোপোতা গ্রামের কামরুজ্জামান (৪৮) ও কাশিপুর গ্রামের জায়েদা খাতুন কুটি (৫৫)।

আদালত সংশ্লিষ্ট সূত্র ও মামলার বিবরণে জানা গেছে, ২০০৯ সালের ৩ অক্টোবর ১৬ বোতল ফেনসিডিলসহ জায়েদা খাতুন কুটিকে আটক করে পুলিশ। অন্যদিকে ২০১৩ সালের ২ আগস্ট উপজেলার বড়বাড়িয়ায় অভিযান চালিয়ে ২৫ বোতল ভারতীয় মদসহ কামরুজ্জামানকে আটক করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে দুটি পৃথক মামলা হয়। সেই মামলায় দুজনকে গ্রেপ্তার দেখানো হয়।

এসব মামলায় দীর্ঘ শুনানি শেষে রোববার যশোরের যুগ্ম দায়রা জজ আদালতের বিচারক ৮টি শর্তে দুই আসামিকে কারাগারে না পাঠিয়ে বাড়িতে থেকে সংশোধনের সুযোগ দিয়ে প্রবেশনে মুক্তির আদেশ দেন।

শর্তগুলো হলো- মাসে একবার এতিম শিশুদের একবেলা সাধ্যমতো খাবার খাওয়ানো, বিনামূল্যে সরকারি আইনি সহায়তা কেন্দ্র সম্পর্কে মানুষকে তথ্য জানানো, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের সমাধি প্রাঙ্গণে আসা অতিথিদের পানি পান করানো ও তাদের শিশুসন্তানদের সময় দেওয়া।

এছাড়া প্রবেশন কর্মকর্তাকে বাসস্থান ও জীবিকার উপায় সম্পর্কে অবহিত করা, সৎ ও শান্তিপূর্ণ জীবন যাপন করা, দুই বছরের মধ্যে বিদেশ ভ্রমণ না করা, আইনপ্রয়োগকারী সংস্থা তলব করলে যথাসময়ে উপস্থিত হওয়া এবং আদালত নির্দেশ দিলে যেকোনো সময় দণ্ড ভোগ করতে বাধ্য থাকা।

বাংলাদেশ জার্নাল/আর

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/177465/এতিমদের-খাওয়ানোসহ-৮-শর্তে-দুই-আসামির-মুক্তি