ফেসবুকে উস্কানিমূলক পোস্ট দেয়ায় ২জন গ্রেপ্তার

ফেসবুকে উস্কানিমূলক পোস্ট দেয়ায় ২জন গ্রেপ্তার

ফেসবুকে উস্কানিমূলক পোস্ট দেয়ায় ২জন গ্রেপ্তার

ফেসবুকে উস্কানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে খুলনায় দুই জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বাংলাদেশ

খুলনা প্রতিনিধি

ফেসবুকে উস্কানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে খুলনায় দুই জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন দাকোপ থানার পরিদর্শক (তদন্ত) আশরাফুল আলম।

তিনি জানায়, দাকোপ উপজেলার পানখালী ইউনিয়নের লক্ষ্মীখোলা গ্রামের পূর্ণচরণ ঢালীর ছেলে বিষ্ণুপদ ঢালী (৪২) একটি সাম্প্রদায়িক উস্কানিমূলক ছবি তার নিজ আইডি থেকে ফেসবুকে শেয়ার করে। শুক্রবার সন্ধ্যার পর বিষয়টি নিয়ে স্থানীয়দের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে দাকোপ থানা পুলিশ খবর পেয়ে ওই রাতেই তাকে গ্রেপ্তার করলে পরিস্থিতি শান্ত হয়।

অপরদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও তথ্য প্রতিমন্ত্রী ড. মুরাদ হাসানের ছবি বিকৃত করে জিয়ার সৈনিক নামে একটি আইডি থেকে ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগে বানীশান্তা এলাকার নাজমুল খানের ছেলে জাহিদ খানকে (২০) একই রাতে গ্রেপ্তার করেছে পুলিশ।

থানার পরিদর্শক (তদন্ত) আশরাফুল আলম বলেন, শুক্রবার দিবাগত রাতে তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে পৃথক দুটি মামলা হয়েছে। শনিবার তাদের আদালতে মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। 

তিনি আরও জানান, লক্ষ্মীখোলা গ্রামসহ পুরো থানা এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো নজরদারিতে রাখা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/জেবি

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/179003/ফেসবুকে-উস্কানিমূলক-পোস্ট-দেয়ায়-২জন-গ্রেপ্তার