বিশ্বে একদিনে আরও ১০ হাজারের বেশি মৃত্যু

বিশ্বে একদিনে আরও ১০ হাজারের বেশি মৃত্যু

বিশ্বে একদিনে আরও ১০ হাজারের বেশি মৃত্যু

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ও মৃত্যু উভয়ই বেড়েছে। এর মাঝে পরিস্থিতি সবচেয়ে বেশি অবনতি হয়েছে যুক্তরাষ্ট্রে। গত একদিনে করোনায় আরও ১০ হাজার ২০০ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে প্রায় ১ হাজার ৪০০...

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ও মৃত্যু উভয়ই বেড়েছে। এর মাঝে পরিস্থিতি সবচেয়ে বেশি অবনতি হয়েছে যুক্তরাষ্ট্রে। গত একদিনে করোনায় আরও ১০ হাজার ২০০ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে প্রায় ১ হাজার ৪০০। একই সময়ে শনাক্ত হয়েছে ৫ লাখ ৬২ হাজার ৪৮৪ জন রোগী। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা প্রায় ৫২ হাজার।

ওয়ার্ল্ডোমিটারস এর তথ্য অনুযায়ী, এ নিয়ে বিশ্বজুড়ে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৪৬ লাখ ৭৩ হাজার ৪৮১ জনে এবং শনাক্ত ২২ কোটি ৭২ লাখ ৫২ হাজার ৫৭৫ জনে দাঁড়িয়েছে।

সর্বশেষ ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু ও শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। এ সময়ে দেশটিতে ২ হাজার ২৭০ জনের মৃত্যু এবং ১ লাখ ৬৩ হাজার ৪৫৮ জনের দেহে করোনা ধরা পড়েছে। এ নিয়ে দেশটিতে করোনায় ৬ লাখ ৮৫ হাজার ১৯ জনের মৃত্যু হল। এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে ৪ কোটি ৪৭ লাখ ৭৯ হাজারের বেশি।

দৈনিক মৃত্যুর তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা মেক্সিকোতে গত একদিনে ১ হাজার ৪৬ জন মারা গেছেন। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছে ২ হাজার ৯২৯ জন রোগী। ফলে দেশটিতে এখন পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ৩৫ লাখ ২৮ হাজার ৯৭২ জনে এবং মৃত্যু ২ লাখ ৬৯ হাজার ১৫ জনে দাঁড়ালো।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭৯২ জন। সেখানে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৮ হাজার ৮৪১ জনের। এ নিয়ে শনাক্ত করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ৭১ লাখ ৯৪ হাজার ৯২৬ জনে এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৯৫ হাজার ৪১ জনের।

করোনা শনাক্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় ৭৯৩ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৭৮০ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১০ লাখ ৩৪ হাজার ৬১০ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৮ হাজার ৬৪০ জনের।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে গত একদিনে ৪৩২ জনের মৃত্যু এবং ৩০ হাজার ৩৬১ জনের করোনা শনাক্ত হয়েছে। দেশটিতে আক্রান্ত হয়েছে ৩ কোটি ৩৩ লাখ ৪৫ হাজার ৮৭৩ জন এবং মারা গেছেন ৪ লাখ ৪৩ হাজার ৯৬০ জন।

এছাড়া এখন পর্যন্ত ফ্রান্সে ৬৯ লাখ ২৬ হাজার ৬০৪ জন, যুক্তরাজ্যে ৭৩ লাখ ১২ হাজার ৬৮৩ জন, ইতালিতে ৪৬ লাখ ১৮ হাজার ৪০ জন, তুরস্কে ৬৭ লাখ ৩৮ হাজার ৮৯০ জন, স্পেনে ৪৯ লাখ ২২ হাজার ২৪৯ জন এবং জার্মানিতে ৪১ লাখ ১৭ হাজার ২৬৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। অন্যদিকে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ ১৫ হাজার ৮২৯ জন, যুক্তরাজ্যে ১ লাখ ৩৪ হাজার ৬৪৭ জন, ইতালিতে এক লাখ ৩০ হাজার ১০০ জন, তুরস্কে ৬০ হাজার ৬৪১ জন, স্পেনে ৮৫ হাজার ৬৩৮ জন এবং জার্মানিতে ৯৩ হাজার ৩৯৭ জন মারা গেছেন।

বাংলাদেশ জার্নাল/আর

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/international/174387/বিশ্বে-একদিনে-আরও-১০-হাজারের-বেশি-মৃত্যু