'ইমো হ্যাকার' সন্দেহে নাটোরে ৬ জন গ্রেপ্তার

'ইমো হ্যাকার' সন্দেহে নাটোরে ৬ জন গ্রেপ্তার

'ইমো হ্যাকার' সন্দেহে নাটোরে ৬ জন গ্রেপ্তার

বাংলাদেশ

নাটোর প্রতিনিধি

নাটোরের লালপুর উপজেলার মহারাজপুর বাজার থেকে ইমো অ্যাপে দেওয়া নম্বর হ্যাক করে প্রতারণায় জড়িত সন্দেহে ছয় তরুণকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‍্যাব)। এ সময় তাদের কাছ থেকে ১৬টি মুঠোফোন ও ৪২টি সিমকার্ড জব্দ করা হয়েছে।

সোমবার ভোরে উপজেলার মহারাজপুর বাজারে অভিযান চালিয়ে গ্রেপ্তার করে র‍্যাব। তাদের বিরুদ্ধে লালপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

এদিকে গ্রেপ্তারদের মধ্যে দুজনের স্বজনেরা দাবি করেছেন, বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া হয়েছে ওই দুজনকে।

নাটোর র‍্যাব ক্যাম্প সূত্রে জানা যায়, র‍্যাবের একটি দল সোমবার ভোরে মহারাজপুর বাজারে অভিযান চালায়। এ সময় ‘ইমো হ্যাকার’ দলের সদস্যদের মুঠোফোনে ইমো অ্যাপ ব্যবহার করে বিভিন্ন মানুষের কাছ থেকে প্রতারণা করে টাকা আদায় করতে দেখেন তারা। সেখান থেকে ওই ছয়জনকে আটক করেন। প্রতারকদের জিজ্ঞাসাবাদ শেষে বিকেলে লালপুর থানায় হস্তান্তর করে র‍্যাব। 

গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হলেন- নাজমুল মালিথা (২০), মেহেদী হাসান (১৯), আবুল কালাম আজাদ (২১), আশিক আহমেদ (১৯), সিরাজুল ইসলাম (৩০) ও ফজলুর রহমান (৩৬)। তাদের সবার বাড়ি মহারাজপুর বাজার এলাকায়।

গ্রেপ্তার সিরাজুল ইসলামের স্ত্রী মৌসুমি আক্তার জানান, তার স্বামী কয়েক দিন আগে অসুস্থ হয়ে পড়েন। তিনি বাড়িতেই শুয়ে ছিলেন। আইন প্রয়োগকারী সংস্থার লোকজন রাত সাড়ে তিনটার দিকে তাকে বাড়ি থেকে ধরে নিয়ে যান।

ফজলুর রহমানের ছেলে রুহুল রহমান জানান, তার বাবা বাড়িতে ঘুমাচ্ছিলেন। তাকেও ঘুম থেকে ডেকে তুলে নিয়ে যাওয়া হয়। এ সময় বাড়ির সিসিটিভি ক্যামেরাও খুলে নেওয়া হয়।  

তবে নাটোর র‍্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর সানরিয়া চৌধুরী জানান, ইমো হ্যাকিং’য়ের সুনির্দিষ্ট অভিযোগ থাকায় ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগেও একই অভিযোগে ওই এলাকা থেকে বেশ কয়েকজনকে গ্রেপ্তার করেছিল। গ্রেপ্তাররা চিহ্নিত ‘হ্যাকার’। তাদের কাছ থেকে বিপুল সংখ্যক মুঠোফোন ও সিমকার্ডসহ কিছু আলামত জব্দ করা হয়েছে।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুর রহমান জানান, র‍্যাবের করা মামলায় ছয়জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। মামলাটি তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। 

বাংলাদেশ জার্নাল / এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/174931/ইমো-হ্যাকার-সন্দেহে-নাটোরে-৬-জন-গ্রেপ্তার