হাবিপ্রবিতে জোড়া খুনের ঘটনায় দুইজন হাজতে

হাবিপ্রবিতে জোড়া খুনের ঘটনায় দুইজন হাজতে

হাবিপ্রবিতে জোড়া খুনের ঘটনায় দুইজন হাজতে

বাংলাদেশ

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জোড়া খুনের ঘটনায় পলাতক আসামি জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জাকারিয়া জাকিরসহ দুইজনকে জেল হাজতে পাঠিয়েছে আদালত।

বৃহস্পতিবার দুপুরে দিনাজপুর সিনিয়র চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত-১ এ তারা জামিন নিতে গেলে বিচারক ইসমাইল হোসেন জামিন নামঞ্জুর করে তাদেরকে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

আসামিরা হলেন- জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও ফুলবাড়ী উপজেলার উত্তর সুজাপুর এলাকার লুৎফর রহমানের ছেলে জাকারিয়া জাকির এবং যুবলীগ নেতা উপশহর এলাকার আবুল হোসেনের ছেলে সিরাজুস সালেকিন রানা।

তারা উভয়েই মামলার তদন্তকারী সংস্থা সিআইডির চার্জশিটভুক্ত আসামি। গত বছরের ২৯ জুলাই আওয়ামী লীগের নেতাকর্মীসহ ২৬ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছিল সিআইডি।

দিনাজপুর আদালত পুলিশের পরিদর্শক মনিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, আদালতের আদেশের পর আসামিদের জেল হাজতে নিয়ে যাওয়া হয়েছে।

মামলার চার্জশিটে উল্লেখ করা হয়েছে, হাবিপ্রবি ছাত্রলীগের তৎকালীন কমিটির সাধারণ সম্পাদক অরুন কান্তি রায় সিটনকে ভর্তি পরীক্ষায় জিডিটাল কারচুপির অভিযোগে বহিষ্কার করলে ও নিয়োগ এবং বিভিন্ন প্রকল্পের আর্থিক বিষয় নিয়ে বনিবনা না হওয়ায় তৎকালীন ভিসি রুহুল আমিনের বিরুদ্ধে আন্দোলন শুরু করে ছাত্রলীগ। অন্যদিকে ভিসির কাছে সুবিধা নেয়ার জন্য ছাত্রলীগের পদবঞ্চিত ও বিভিন্ন মতের কিছু ছাত্র স্থানীয় ভিসির পক্ষ নিয়ে একটি নতুন গ্রুপ তৈরি করে ছাত্রলীগের আন্দোলন দমন করার চেষ্টা চালায়। এক পর্যায়ে তারা মারধর করে ছাত্রলীগ নেতাকর্মীদের বিশ্ববিদ্যালয় থেকে বিতাড়িত করে। পরে বিশ্ববিদ্যালয় থেকে বিতাড়িতরা তাদের আধিপত্য পুনুরুদ্ধারের চেষ্টা করে।

এ নিয়ে ১৬ এপ্রিল ২০১৫ রাত ৮টার সময় ভেটেরিনারি অনুষদের নবীনবরণ অনুষ্ঠানে দুটি মাইক্রোবাস ও কয়েকটি মোটরসাইকেল বিশ্ববিদ্যালয়ের ভেতরে ঢুকে অডিটোরিয়ামে প্রবেশ করে ককটেল বিস্ফোরণ ও এলোপাতাড়ি ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় সেখানে বিদ্যুৎ চলে গেলে ভিতিকর পরিবেশ সৃষ্টি হয়। হাবিপ্ররি’র জিয়া হলের দ্বিতীয় তলা থেকে ছাত্রলীগ নেতা মাহমুদুল হাসান মিল্টন ও জাকারিয়া গুলিবিদ্ধ ও ছড়িকাঘাতে খুন হন।

বাংলাদেশ জার্নাল/এসকে

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/171099/হাবিপ্রবিতে-জোড়া-খুনের-ঘটনায়-দুইজন-হাজতে