গাড়ি চাপায় পুলিশ হত্যা মামলায় হেলপার গ্রেপ্তার

গাড়ি চাপায় পুলিশ হত্যা মামলায় হেলপার গ্রেপ্তার

গাড়ি চাপায় পুলিশ হত্যা মামলায় হেলপার গ্রেপ্তার

লকডাউনের সময় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সাতকানিয়ায় বসানো চেকপোস্টে মাইক্রোবাস চাপায় মো. রাব্বী ভূইয়া (২৭) নামে কর্তব্যরত পুলিশ সদস্য নিহতের ঘটনায় ওই মাইক্রোবাসের হেলপারকে গ্রেপ্তার করেছে পুলিশ...

বাংলাদেশ

চট্টগ্রাম প্রতিনিধি

লকডাউনের সময় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সাতকানিয়ায় বসানো চেকপোস্টে মাইক্রোবাস চাপায় মো. রাব্বী ভূইয়া (২৭) নামে কর্তব্যরত পুলিশ সদস্য নিহতের ঘটনায় ওই মাইক্রোবাসের হেলপারকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার মধ্যরাতে নগরের কোতোয়ালী থানার শাহ আমানত মাজার এলাকায় আত্মগোপনে থাকা অবস্থায় তাকে গ্রেপ্তার করে কোতোয়ালী থানা পুলিশ। পুলিশ সদস্যকে পিষে মারার পর শাহ আমানত (রহ.) মাজারে এসে আত্মগোপন করেছিলেন তিনি।

গ্রেপ্তার রুবেলের বাড়ি কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব ডোমখালী গ্রামে। তার বাবার নাম মো. বাহাদুর।

কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দীন বলেন, পুলিশ সদস্যকে গাড়িচাপা দিয়ে মেরে আসামি রুবেল শাহ আমানতের মাজারে আত্মগোপন করে। তাকে শনাক্ত করে আমরা গ্রেপ্তার করি। এর আগে ঘটনার পর সে শহরের বিভিন্ন মাজারে অবস্থান করেছিল।

এর আগে ৫ আগস্ট সকাল পৌনে ১১টার দিকে মহাসড়কের সাতকানিয়ার কালিয়াইশ ইউনিয়নের কাঠঘর এলাকায় লকডাউন বাস্তবায়নে চেক পোস্টে দায়িত্ব পালন করছিলেন দোহাজারী হাইওয়ে পুলিশের সদস্যরা। কক্সবাজার থেকে চট্টগ্রামগামী সাদা রংয়ের মাইক্রোবাস (চট্টমেট্রো-চ-১১-৫২২৫) চেকপোস্ট দেখে গাড়ির গতি কমিয়ে দেয়। কিন্তু চেকপোস্টের সামনে এসে দ্রুতগতিতে গাড়ি চালিয়ে পালানোর সময় চেকপোস্টে থাকা পুলিশ কনস্টেবল মো. রাব্বী ভূইয়াকে চাপা দেয়। মাথায় আঘাত পেয়ে ঘটনাস্থলেই তিনি মৃত্যুবরণ করেন। কনস্টেবল মো. আরাফাত হোসেন মাইক্রোবাসের ধাক্কায় গুরুতর আহত হন। পরে পুলিশের ধাওয়া খেয়ে মাইক্রোবাসটি দোহাজারী পৌরসভা এলাকায় রাস্তায় ওপর রেখে অজ্ঞাত চালক পালিয়ে যান।  সেখান থেকে মাইক্রোবাসটি জব্দ করে পুলিশ।

নিহত কনস্টেবল রাব্বি ভূঁইয়ার (২৬) বাড়ি নরসিংদী জেলায়। আহত কনস্টেবলের নাম আরাফাত হোসেন (২৭)। রাব্বি হাইওয়ে পুলিশের দোহাজারী থানায় কর্মরত ছিলেন। আরাফাতও একই কর্মস্থলে আছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা সাতকানিয়া থানার এসআই জাকির হোসেন জানিয়েছেন, এ ঘটনায় সহকারী রুবেলসহ দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে গাড়ির মালিককে গ্রেপ্তার করা হয়েছিল। গ্রেপ্তার রুবেলকে কোতোয়ালী থানা থেকে সাতকানিয়া থানা পুলিশের হেফাজতে নেয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বাংলাদেশ জার্নাল/আর

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/172283/গাড়ি-চাপায়-পুলিশ-হত্যা-মামলায়-হেলপার-গ্রেপ্তার