ডিএসসিসির ৩৩ ওয়ার্ডের প্রায় শতভাগ বর্জ্য অপসারণ

ডিএসসিসির ৩৩ ওয়ার্ডের প্রায় শতভাগ বর্জ্য অপসারণ

ডিএসসিসির ৩৩ ওয়ার্ডের প্রায় শতভাগ বর্জ্য অপসারণ

বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক :: own-reporter

ঈদের দিন বেলা ২টা থেকে রাত পৌনে ৯টা পর্যন্ত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৩৩টি ওয়ার্ডের প্রায় শতভাগ কোরবানির পশু বর্জ্য অপসারণ করা হয়েছে।

বুধবার রাতে ডিএসসিসি’র জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের গণমাধ্যমকে এসব তথ্য জানান। তিনি বলেন, দক্ষিণ সিটির আটটি ওয়ার্ডে কোরবানির পশুর শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে। ওয়ার্ডগুলো হলো- ১০, ৩২, ৩৪, ৩৬, ৩৮, ৩৯, ৪৩ ও ৬৬।

আবু নাছের জানান, ১৬টি ওয়ার্ডের ৯৫ ভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে। ওয়ার্ডগুলো হলো- ৩, ৯, ১৯, ২০, ২৫, ২৮, ৩৫, ৪১, ৪২, ৪৬, ৪৭, ৫২, ৫৩, ৫৪, ৫৭ ও ৭১। এ ছাড়া ৯টি ওয়ার্ডের ৯০ শতাংশ বর্জ্য অপসারণ করা হয়েছে। ওয়ার্ডগুলো হলো- ২৩, ৩১, ৩৩, ৪০, ৪৪, ৪৫, ৪৮, ৫০ ও ৫৬।

উল্লেখ্য, বুধবার সারা দেশে যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উদ্‌যাপিত হয়। 

কোরবানির পশুর বর্জ্য অপসারণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রায় ১০ হাজার কর্মী ঈদের দিন থেকে নিয়োজিত থাকার কথা আগেই জানানো হয়। এ ছাড়া বর্জ্য ব্যবস্থাপনা মাঠ পর্যায়ে তদারকির জন্য ১০টি টিম গঠন করা হয়। স্থাপন করা হয় একটি নিয়ন্ত্রণকক্ষ।

বাংলাদেশ জার্নাল/কেআই

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/167883/ডিএসসিসির-৩৩-ওয়ার্ডের-প্রায়-শতভাগ-বর্জ্য-অপসারণ