বঙ্গবন্ধুর নামে দোয়া করায় চাকরি গেলো ইমামের

বঙ্গবন্ধুর নামে দোয়া করায় চাকরি গেলো ইমামের

বঙ্গবন্ধুর নামে দোয়া করায় চাকরি গেলো ইমামের

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জুম্মার নামাজ শেষে তার নামে মসজিদে দোয়া করায় ইমামকে চাকরি থেকে বাদ দেয়ার অভিযোগ...

বাংলাদেশ

বগুড়া প্রতিনিধি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জুম্মার নামাজ শেষে তার নামে মসজিদে দোয়া করায় ইমামকে চাকরি থেকে বাদ দেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় এক বিএনপি নেতার বিরুদ্ধে।

শুক্রবার (১৯ মার্চ) জুমার নামাজের পর উপজেলার তালশন উত্তরপাড়া জামে মসজিদে এ ঘটনা ঘটে বলে অভিযোগ করেন ওই মজিদের ইমাম মাওলানা সাদ্দাম হোসেন।

তবে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও স্থানীয় বিএনপি নেতা আব্দুস সাত্তার সরকার অভিযোগ অস্বীকার করে বলেন- অস্থায়ী ইমাম কাগজপত্র না দেওয়ায় তাকে বাদ দেওয়া হয়েছে।

জানা যায়, সারাদেশের মত আদমদীঘি উপজেলা ইসলামিক ফাউন্ডেশন সব মসজিদের ইমাম-খতিবদের জুমা’র নামাজের পর স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশেষ দোয়া করার নির্দেশ দেয়। সেই নির্দেশনা উপজেলা সদরের তালশন পূর্বপাড়া জামে মসজিদের ইমাম সংক্ষিপ্ত বয়ানে ঘোষণা দিয়ে নামাজ আদায় শেষে দোয়া পরিচালনা করেন।

কিন্তু নামাজ শেষে মুসল্লিরা চলে যাওয়ার পর মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক বিএনপি নেতা আব্দুস সাত্তার মোঃ ইমাম মাওলানা সাদ্দাম হোসেনকে আগামীতে নামাজ পড়াতে না আসার নির্দেশ দেন। কারণ জানতে চাইলে তিনি কোন কথা না বলে চলে যান।

তবে আব্দুস সাত্তার অভিযোগ সত্য নয় দাবি করে বলেন, মাওলানা সাদ্দাম হোসেন নিয়োগপ্রাপ্ত ইমাম নয়। ট্রায়ালে আছেন। গত দেড় মাস ধরে অস্থায়ীভাবে মসজিদে ইমামতি করে আসছিলেন। তাকে স্থায়ীকরণের জন্য কাগজপত্র নিয়ে আসতে বলা হয়েছিল। তিনি বলেছিলেন শুক্রবার সেসব নিয়ে আসবেন। জুমার নামাজের পর তার কাগজপত্র দেখতে চাইলে তিনি ক্ষিপ্ত হয়ে চড়া কথা বলেন।

বাংলাদেশ জার্নাল/আর

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/153726/বঙ্গবন্ধুর-নামে-দোয়া-করায়-চাকরি-গেলো-ইমামের