পাল্টাপাল্টি সমাবেশ, ১৪৪ ধারা জারি

পাল্টাপাল্টি সমাবেশ, ১৪৪ ধারা জারি

পাল্টাপাল্টি সমাবেশ, ১৪৪ ধারা জারি

সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত মুজিব চত্বর ও তার আশপাশের ৪০০ গজ এলাকায় ১৪৪ ধারা জারি থাকবে।

বগুড়া প্রতিনিধি

বগুড়ার ধুনট উপজেলায় একই স্থানে ছাত্রলীগের দু’পক্ষ পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত মুজিব চত্বর ও তার আশপাশের ৪০০ গজ এলাকায় ১৪৪ ধারা জারি থাকবে।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী বিচারক সঞ্জয় কুমার মহন্ত এ আদেশ জারি করেন।

তথ্য মতে, বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ধুনট শহরের মুজিব চত্বর এলাকায় বিক্ষোভ সমাবেশ আহবান করেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপন। একই সময় একই স্থানে পৌর ছাত্রলীগের সাবেক সদস্য রাসেল খন্দকার পাল্টা বিক্ষোভ সমাবেশ আহবান করেন। ছাত্রলীগের দু’পক্ষের পাল্টাপাল্টি বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করে। এ অবস্থায় বুধবার রাত সাড়ে ১১টার দিকে মুজিব চত্বর এলাকায় ও তার আশেপাশে বিকট শব্দে পর পর ৭টি ককটেল বিস্ফোরিত হয়। এ কারণে বুধবার মধ্যরাতে উপজেলা নির্বাহী কর্মকর্তার আদেশে শহর এলাকায় মাইকিং করে ১৪৪ ধারা ঘোষণা করেন। 

এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার ফেসবুক পেজে এ সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তি প্রচার করা হয়েছে। এতে বলা হয়েছে, বৃহস্পতিবার মুজিব চত্বর ও তার আশপাশের এলাকায় সকল প্রকার সমাবেশ, সভা, মিছিল, মিটিং ও গণজমায়েত নিষিদ্ধ করা হয়েছে। এই আইন যারা মানবে না তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, মুজিব চত্বর এলাকায় ককটেল বিস্ফোরণের ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। এছাড়া মুজিব চত্বর ও আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরএ

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/152599/পাল্টাপাল্টি-সমাবেশ-১৪৪-ধারা-জারি