জঙ্গিবাদী শক্তি বড় ধরনের হামলার প্রস্তুতি নিচ্ছে : ওবায়দুল কাদের - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ জঙ্গিবাদী শক্তি বড় ধরনের হামলার প্রস্তুতি নিচ্ছে : ওবায়দুল কাদের - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    রবিবার, মার্চ ০৪, ২০১৮

    জঙ্গিবাদী শক্তি বড় ধরনের হামলার প্রস্তুতি নিচ্ছে : ওবায়দুল কাদের

    রাজনীতি ডেস্ক :

    জঙ্গিবাদী শক্তি বড় ধরনের হামলার প্রস্তুতি নিচ্ছে : ওবায়দুল কাদের
    ফাইল ছবি।
    আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শঙ্কা প্রকাশ করে বলেছেন, দেশে জঙ্গিবাদী ও সাম্প্রদায়িক শক্তি বড় ধরনের হামলার প্রস্তুতি নিচ্ছে। এ জন্য সবাইকে সতর্ক থাকতে হবে। সিলেটে শিক্ষাবিদ জাফর ইকবালের ওপর হামলা তার জ্বলন্ত প্রমাণ।

    রোববার রাজধানীর বায়তুল মোকাররম স্বর্ণ মার্কেটের দক্ষিণ পাশে ৭ মার্চ জনসভার উপলক্ষে লিফলেট বিতরণের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।


    তিনি বলেন, অশুভ শক্তির অশুভ অসহিষ্ণু পরিবেশ সৃষ্টির ইঙ্গিত আমরা পাচ্ছি। জাফর ইকবালের হামলাকারী নিজেই স্বীকার করেছে, জাফর ইকবাল ইসলাম বিরোধী বই লেখার জন্য হামলা করেছে। তবে জাফর ইকবাল কোন ইসলামবিরোধী বই লিখেছেন আমাদের জানা নেই।

    দেশের নাগরিক সমাজ কোনো হুমকির মুখে আছে কি না এমন প্রশের জবাবে কাদের বলেন, সরকার তার দায়িত্ব যথাযথভাবে পালন করে যাচ্ছে। তাৎক্ষণিক প্রশাসনিক ব্যবস্থা নিয়েছে, পাশাপাশি তাকে (ড. জাফর ইকবাল) বাঁচানোর জন্য এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় আনা হয়েছে। সব ধরনের ব্যবস্থাও নিয়েছে। এই হামলার নেপথ্যে কারা আছে সেটাও খুঁজে বের করা হবে। সরকার কোনো ধরনের ছাড় দেবে না। তাই সুশীল সমাজের কারো ভয়ের কোনো কারণ নেই।

    তিনি বলেন, জাফর ইকবালের ওপর হামলার মাধ্যমে জানিয়ে দিচ্ছে তারা তলে তলে আরও অনেক হামলার প্রস্তুতি নিচ্ছে। তারা কিছুটা দুর্বল হলেও নিষ্ক্রিয় হয়নি। তারা আন্ডাগ্রাউন্ডে সক্রিয় আছে। দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অশুভ শক্তির পুণরুত্থানের ইঙ্গিত পাচ্ছি।

    আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমি স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপির সঙ্গে কথা বলেছি। শুধু হামলাকারী না, এই ঘটনার নেপথ্যে যারা আছে তাদেরও আইনের আওতায় আনতে হবে। বর্তমান সময়ের খুবই জনপ্রিয় লেখক জাফর ইকবালের ওপর অ্যাটাক হয়েছে। উদ্বেগের বিষয় হামলাকারী স্বীকার করেছে। জাফর ইকবালের ওপর হামলা মুক্তিযুদ্ধের চেতনা, অসম্প্রদায়িক, মানবতাবাদী চেতনার ওপর হামলা।

    কাদের বলেন, অশুভ শক্তি, যারা আমাদের দেশে জঙ্গিবাদী তৎপরতা চালাচ্ছে, যারা সাম্প্রদায়িকতার বিষবৃক্ষকে লালন করছে, পালন করছে। তারাই এ ধরনের হামলা করছে। এর আগেও কয়েকটি হামলা করা হয়েছে।

    হামলাকারীর মামা স্থানীয় কৃষক লীগের নেতা -এই বিষয়ে জানতে চাইলে কাদের বলেন, কে কী আর কী হয়েছে, এটা সবাই জানে। সবই পরিস্কার। অযথা এখানে রঙ মাখানোর দরকার নাই।

    আগামী ৭ মার্চের সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভা সফল করতে লিফলেট বিতরণ করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, এখন আর মাইকিং হয় না সিটি এলাকায়। নয়েজ ফ্রি, সাউন্ড পলিউশন ফ্রি প্রচারণা আওয়ামী লীগ চালু করেছে।

    এ সময় আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবাহান গোলাপ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামিম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ছাত্রলীগ ঢাকা দক্ষিণের সভাপতি বায়জিদ আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

    সূত্র : জাগোনিউজ২৪.কম।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: জঙ্গিবাদী শক্তি বড় ধরনের হামলার প্রস্তুতি নিচ্ছে : ওবায়দুল কাদের Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top