সখীপুরে স্কুলছাত্রীর বিয়ে বন্ধ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ সখীপুরে স্কুলছাত্রীর বিয়ে বন্ধ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
শনিবার, ২৫ মার্চ, ২০১৭

সখীপুরে স্কুলছাত্রীর বিয়ে বন্ধ

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : 

টাঙ্গাইলের সখীপুর উপজেলার নবম শ্রেণির স্কুলছাত্রীর বিয়ে বন্ধ হয়েছে। বৃহস্পতিবার(২৩ মার্চ) সন্ধ্যায় বাল্যবিয়ের খবর পেয়ে, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফা সিদ্দিকা ওই বাড়িতেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মেয়ের মা লাইজু আক্তারকে এক হাজার টাকা জরিমানা ও ১৮ বছরের আগে মেয়েটিকে বিয়ে না দেওয়ার মুচলেকা নিয়ে এ বিয়ে বন্ধ করে দেন। স্থানীয় প্রশাসন ও স্কুল শিক্ষকদের উপস্থিতি টের পেয়ে মেয়ের বাবাসহ বরযাত্রীরা পালিয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, সখীপুর পৌরসভার ৪নং ওয়ার্ডের ময়থাচালা এলাকার অবসরপ্রাপ্ত সৈনিক ইসমাইল হোসেনের ছেলে জামিলের সঙ্গে উপজেলার দেবলচালা গ্রামের বাদশা মিয়ার নবম শ্রেণিতে পড়–য়া মেয়ের বিয়ের প্রস্তুতি চলছিল। মেয়েটি সখীপুর পিএম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী।

প্রধান শিক্ষক আবদুল কাইউম বলেন, বাল্যবিয়ের খবর পেয়ে সঙ্গে সঙ্গে প্রশাসনসহ আমার বিদ্যালয়ের সাত শিক্ষককে নিয়ে মেয়ের বাড়িতে হাজির হই। আগামী শনিবার থেকে মেয়েটি নিয়মিত ক্লাস করবে।

ভ্রাম্যমান পরিচালনাকারী সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফা সিদ্দিকা বলেন, বাল্যবিয়ের সঙ্গে আমাদের কোন আপোষ নেই। বাল্যবিয়ে বন্ধ আমাদের অভিযান চলমান।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: সখীপুরে স্কুলছাত্রীর বিয়ে বন্ধRating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top