দেশের উদ্দেশে প্রধানমন্ত্রীর জাকার্তা ত্যাগ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ দেশের উদ্দেশে প্রধানমন্ত্রীর জাকার্তা ত্যাগ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Wednesday, March 08, 2017

    দেশের উদ্দেশে প্রধানমন্ত্রীর জাকার্তা ত্যাগ


    নিউজ ডেস্ক : 

    ইন্দোনেশিয়ায় তিনদিনের রাষ্ট্রীয় সফর শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সকালে ঢাকার উদ্দেশে রওয়ানা হয়েছেন।

    প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের নিয়ে বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমান স্থানীয় সময় সকাল ১০টা ১৫ মিনিটে হালিম জাকার্তার পারদোনা কুসুমা আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

    ইন্দোনেশিয়ার শিল্পমন্ত্রী এয়ারলাঙ্গা হার্তাতো এবং জাকার্তায় বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল আজমল কবীর বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

    ইন্ডিয়ান ওসান রিম এ্যাসোসিয়েশন (আইওআরএ) লিডার্স সামিটে যোগ দিতে প্রধানমন্ত্রী গত সোমবার জাকার্তা যান।

    সামিটের সাইড লাইনে তিনি ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো, শ্রীলংকার প্রেসিডেন্ট মৈত্রীপালা সিরিসেনা, সংযুক্ত আরব আমিরাতের প্রতিমন্ত্রী ড. মাইথা সালেম আর শাসসির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হন।

    মঙ্গলবার সামিটের সাধারণ বিতর্ক সেশনে প্রদত্ত ভাষণে প্রধানমন্ত্রী শান্তিপূর্ণ ও সমৃদ্ধ ভারত মহাসাগরের জন্য সামুদ্রিক সহযোগিতা জোরদার করতে নিবেদিত হয়ে কাজ করার জন্য এ অঞ্চলের নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।

    তিনি এ অঞ্চলের জন্য দক্ষ নাবিক পুল তৈরীতে বাংলাদেশে ভারত মহাসাগর কারিগরি ও বৃত্তিমূলক একটি বিশ্ববিদ্যালয় স্থাপনেরও প্রস্তাব করেন।

    এছাড়া, ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদোর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী রোহিঙ্গা শরণার্থীদের মিয়ানমারে ফেরত পাঠানোর বিষয়ে দেশটির সহযোগিতা প্রত্যাশা করেন।

    এছাড়া শ্রীলংকার প্রেসিডেন্ট মৈত্রীপালা সিরিসেনার সঙ্গে বৈঠকে উভয় দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে একটি ‘ফ্রি ট্রেড এ্যাগ্রিমেন্ট’ (এফটিএ) স্বাক্ষরের বিষয়ে এবং সংযুক্ত আরব আমিরাতের প্রতিমন্ত্রীর সঙ্গে বাংলাদেশিদের গমনের জন্য ভিসা সহজীকরণের বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

    দ্বিপাক্ষিক বৈঠকে শেখ হাসিনা সংযুক্ত আরব আমিরাতের প্রতিমন্ত্রী ড. মাইথা সালেম আর শাসসিরকে বাংলাদেশিদের, বিশেষ করে ব্যবসায়ীদের ভিসা সহজ করার কথা বলেন।

    প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটির আজ বিকেলে হযরত শাহজালাল (র:) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: দেশের উদ্দেশে প্রধানমন্ত্রীর জাকার্তা ত্যাগ Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top