মাদরাসা সহ সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান সরকারী করনের দাবীতে মানববন্ধন

মাদরাসা সহ সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান সরকারী করনের দাবীতে মানববন্ধন

মাদরাসা সহ সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান সরকারী করনের দাবীতে মানববন্ধন

মোঃ আব্দুল হামিদ, স্টাফ রিপোর্টার, টাঙ্গাইলদর্পন ডট কম : 

বাংলাদেশ মাদরাসা জেনারেল টিচার্স এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটি কর্তৃক ৮ দফা দাবী আদায়ের লক্ষে টাঙ্গাইল জেলা শাখা ও ঘাটাইল উপজেলা শাখার উদ্যোগে নিরালা মোর শহীদ মিনার চত্বরে এক মানববন্ধন এর আয়োজন করা হয়েছে। এসময় এখানে উপস্থিত ছিলেন সভাপতি, বাংলাদেশ মাদরাসা জেনারেল টিচার্স এসোসিয়েশন টাঙ্গাইল জেলা শাখা মোঃ শফিউল আজম, সাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন সহ অন্যান্য নেতৃবৃন্দ। 

উক্ত মানবন্ধনে তারা বেশ কয়েকটি দাবী জানায়। তাদের দাবী নিম্নে তুলে ধরা হলো : 

মাদরাসাসহ সকল বে-সরকারী শিক্ষা জাতীয় করন করতে হবে। জাতীয় শিক্ষানীতি ২০১০ এর আলোকে জারিকৃত ২০১২ সালের পরিপত্র বহাল রাখতে হবে এবং ২০১৩ সালে জারিকৃত সংশোধিত পরিপত্র বাতিল করন। ৫% ইনক্রিমেন্ট, বেশাখি ভাতা, পূর্নাঙ্গ উৎসব ভাতা, সম্মানজনক বাড়ি ভাতা সহ প্রতিটি আলিম/ফাজিল (পাস) মাদরাসায় বিজ্হান ভবন নির্মান করতে হবে। জনবল কাঠামোর প্রদর্শক ও গ্রন্থারিক পদ অর্ন্তভূক্তি। সহকারী অধ্যাপক পদে পদোন্নতির ক্ষেত্রে ৫:২ অনুপাত প্রথা বাতিল করতে হবে। এমফিল/পিএইচডি ডিগ্রিধারী প্রভাষককে চাকুরীকাল ৪ বছর পূর্তিতে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি এবং উচ্চ মাধ্যমিক কলেজ/¯স্নাতক (পাস) কলেজের মতো আলিম/ ফাজিলা (পাস) মাদরাসায় তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারী সংখ্যা বৃদ্ধি করা। 

এছাড়াও তারা আরোও একটি বিশেষ দাবী তুলে ধরেন, সকল মাদরাসায় জাতীয় সঙ্গীত পরিবেশন ও জাতীয় দিবসে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন নিশ্চিত করতে হবে।