আজ বিশ্ব নৌ দিবস

আজ বিশ্ব নৌ দিবস

আজ বিশ্ব নৌ দিবস

বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

বিশ্ব অর্থনীতিতে নৌখাতের অবদানকে বিশেষভাবে তুলে ধরতে আন্তর্জাতিক নৌ সংস্থা (ইন্টারন্যাশনাল মেরিটাইম অর্গানাইজেশন) এবং এর সদস্য রাষ্ট্রগুলো প্রতিবছর বিশ্বব্যাপী নৌ দিবস পালন করে থাকে। জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এবারের দিবসটির প্রতিপাদ্য বিষয় হলো- ‘নাবিকগণই নৌ ভবিষ্যতের সোপান। ’

বাংলাদেশের নৌপরিবহন মন্ত্রণালয়ের আওতাধীন নৌপরিবহন অধিদপ্তর বিশ্ব সংস্থার সদস্য রাষ্ট্র হিসেবে আজ বৃহস্পতিবার বিশ্ব নৌ দিবস উদযাপন করবে। এই তথ্য জানায় নৌ পরিবহন মন্ত্রণালয়।

দিবসটি উদযাপন উপলক্ষে নৌপরিবহন অধিদপ্তর ঢাকায় ইন্টারকন্টিনেন্টাল হোটেলে এক সেমিনারের আয়োজন করেছে। অনুষ্ঠানে ভিডিও চিত্র প্রদর্শন, নৌপরিবহন অধিদপ্তরের নতুন অনলাইন সেবা উদ্বোধন এবং নৌপরিবহন সেক্টরে বিশেষ অবদানের জন্য সম্মাননা পুরস্কার দেওয়া হবে।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এবং নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর এ জেড এম জালাল উদ্দিন।

বাংলাদেশ জার্নাল/এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/176138/আজ-বিশ্ব-নৌ-দিবস