সুস্থতার সংখ্যা প্রায় সাড়ে ১৯ কোটি

সুস্থতার সংখ্যা প্রায় সাড়ে ১৯ কোটি

সুস্থতার সংখ্যা প্রায় সাড়ে ১৯ কোটি

মহামারি করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ কোটি ৪৭ লাখ ৬৯ হাজার ৯৫২ জন। এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ২১ কোটি ৭৯ লাখ ০২ হাজার ৯৪৩ জন।

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক

মহামারি করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ কোটি ৪৭ লাখ ৬৯ হাজার ৯৫২ জন। এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ২১ কোটি ৭৯ লাখ ০২ হাজার ৯৪৩ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও সাড়ে ৭ হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৫ লাখের বেশি মানুষ।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল ৯টা ১৫ মিনিট পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গেছেন আরও ৭ হাজার ৫১২ জন এবং আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১৫ হাজার ৮৭৩ জন। 

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হয়েছে ৪৫ লাখ ২৩ হাজার ৭৭৮ জন এবং আক্রান্ত হয়েছেন ২১ কোটি ৭৯ লাখ ০২ হাজার ৯৪৩ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ কোটি ৪৭ লাখ  ৬৯ হাজার ৯৫২ জন।

এর আগে সোমবার (৩০ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গেছেন আরও ৭ হাজার ৪২৫ জন এবং আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৫১ হাজার ৪৭৪ জন।   রোববার (২৯ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা যান আরও ৮ হাজার ৬৬৫ জন এবং আক্রান্ত হন ৫ লাখ ৪১ হাজার ৭৮৯ জন।   শনিবার (২৮ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা যান আরও ৯ হাজার ৯০০ জন এবং আক্রান্ত হন ৭ লাখ ১১ হাজার ২৮৯ জন।   করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৯৯ লাখ ৪৬ হাজার ৭০৮ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৫৬ হাজার ৩৯৩ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ২৭ লাখ ৬৭ হাজার ৮২০ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৩৮ হাজার ৫৯২ জনের।   আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ২ কোটি ৭ লাখ ৫২ হাজার ২৮১ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৭৯ হাজার ৬৪৩ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৯ লাখ ১ হাজার ১৫২ জন। মারা গেছেন এক লাখ ৮২ হাজার ৪২৯ জন।   মঙ্গলবার এ তালিকায় ফ্রান্সকে পেছনে ফেলে পঞ্চম স্থানে এসেছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৬৯ লাখ ১ হাজার ১৪২ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৩২ হাজার ৪৮৭ জন।

অন্যদিকে ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৬৭ লাখ ৫৭ হাজার ৬৫০ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ১৪ হাজার ৩০৮ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক সপ্তম, আর্জেন্টিনা অষ্টম, ইরান নবম ও কলম্বিয়া দশম স্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশের অবস্থান ২৬তম।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬ হাজার ১০৯ জন। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৪ লাখ ৯৭ হাজার ২৬১ জন। আর সুস্থ হয়েছেন ১৪ লাখ ২১ হাজার ৮৮৩ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষদিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।  

বাংলাদেশ জার্নাল/এমএ

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/international/172430/সুস্থতার-সংখ্যা-প্রায়-সাড়ে-১৯-কোটি