বছর শেষেও এগিয়ে অপূর্ব

বছর শেষেও এগিয়ে অপূর্ব

বছর শেষেও এগিয়ে অপূর্ব

বছরের শুরুটা ছিলো বেশ আশা জাগানিয়া। নতুন ধারা ও ভিন্নধর্মী কাজের মধ্য দিয়ে বছরটা শুরু হলেও করোনার হানায় থমকে যায় বিনোদন অঙ্গন। তারপরও থেমে ছিলো না টেলিভিশন ইন্ডাস্ট্রি।

ইমরুল নূর

 

বছরের শুরুটা ছিলো বেশ আশা জাগানিয়া। নতুন ধারা ও ভিন্নধর্মী কাজের মধ্য দিয়ে বছরটা শুরু হলেও করোনার হানায় থমকে যায় বিনোদন অঙ্গন। তারপরও থেমে ছিলো না টেলিভিশন ইন্ডাস্ট্রি। সর্বোচ্চ সতর্ক মেনে কাজে ফিরেছিলেন একে একে টিভি পর্দার সব শিল্পীরা। অনেকের জন্য বছরটা খারাপ গেলেও  ভালো-মন্দের মিশেলেই গিয়েছে অভিনেতা অপূর্ব’র। 

এই অভিনেতার বছরের শুরুটা ভালোভাবেই হয়েছিলো। শুরুর দিকে মুক্তি পাওয়া বেশ কয়েকটা নাটক ছিলো আলোচনার শীর্ষে। সেই আলোচনা মাঝখানে থমকে গিয়েছিলো ব্যক্তিগত কারণে। এত সহজে তাকে দমে দিতে প্রস্তুত নন এই সুপারস্টারের ভক্তরা। প্রতি মুহূর্তে সাপোর্টের মাধ্যমে তাকে কাজে উৎসাহী করে তুলেছেন। এরপর মহামারী করোনায় আক্রান্ত হয়ে অসুস্থ ছিলেন অনেক দিন। সবার ভালোবাসায় দ্রুতই সুস্থ হয়ে উঠেন।

বিভিন্ন জরিপ অনুযায়ী, প্রতি বছরে টেলিভিশনে ও ইউটিউব মিলিয়ে প্রায় ৬০০ থেকে ৭০০ নাটক প্রচারিত হয়। করোনার কারণে এ বছরে সেই সংখ্যা অনেকটাই কমে গিয়েছে। সংশ্লিষ্টদের ধারণা অনুযায়ী, এ বছরে সব মিলিয়ে নাটক প্রচার হওয়ার সংখ্যা ৫০০ এর কাছাকাছি হবে। 

এরমধ্যে এই বছরে সর্বাধিক নাটকে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব। এ বছরে সবাইকে পেছনে ফেলে এগিয়ে রয়েছেন অপূর্ব। গেল বছরে এই অভিনেতাকে ১১৯টি নাটকে দেখা গেলেও জরিপ অনুযায়ী এই বছরে অপূর্ব অভিনীত নাটকের সংখ্যা ৬৫টি। অন্যদিকে, অপূর্বর পর সবচেয়ে বেশি নাটকে অভিনয় করেছেন আফরান নিশো। তাকে এ বছর দেখা গিয়েছে ৫৪টি নাটকে।

এ বছর অপূর্ব অভিনীত নাটকগুলো হলো, গিটারিস্ট, ভালোবাসা তুই, সে সরি, কেমন যেন তুমি, স্নেক গেম, এ মন আমার, প্রতিবেশী, মিঃ পরিবর্তনশীল, ব্রেকআপ এজেন্সী, চারুর বিয়ে, বউ তুমি এমন ক্যান?, ফ্যাশন, ফিরে এসো রুবি, শি লাভস মি, আনটোল্ড লাভ স্টোরি, ভেরি রিসেন্টলি, পাশাপাশি ব্যবধান, বিউটিফুল লায়ার, অবুঝ দিনের গল্প ২, লাভ মি, মন ছুঁয়েছো তুমি, ঘর জামাই হতে চাই না, লাভ অর ব্রেকআপ, অ্যারেঞ্জ লাভ, দোটানা, ভালোবাসি তুমি আমি, হঠাৎ দেখা, রুদ্র আসবে বলে, সে ভালোবেসেছিলো, বৃষ্টি ধারা, বউ এত সুইট ক্যান?, ডিজে নাচবো তোর বিয়েতে, মিসিং, জিরো গ্র্যাভিটি, টেক কেয়ার, পারফেক্ট ওয়ান, এ সুইট লাভ স্টোরি, ছেলেটি লাজুক, বিয়ে, লাভ রিয়্যাক্ট, হুড তোলা রিকশায়, ডায়েরীর পাতা থেকে, অবাক প্রেম, প্রাণপ্রিয়, ওয়ান এন্ড অনলি, অপরুপা, আপনার ছেলে কি করে?, স্বার্থপর, ডোন্ট টাচ মি, মিথ্যে প্রেম, ভুলতে পারিনা, মিস্টার এন্ড মিসেস চাপাবাজ, ছায়াছবি, পলিটিক্স, জানবে না কোনদিন, এইতো জীবন, অনেস্টি ইজ দ্যা বেস্ট পলিসি, প্রমোশন, হেট ইউ করোনা, এক্সচেঞ্জ, তুমি আমি আর দ্বিধা, পার্টনার, আমার তুমি, মেডেল ও ভালোবাসবো তোমাকে ইত্যাদি।

ভালোবাসবো তোমাকে নাটকে অভিনয়ের মধ্য দিয়ে বছরের শেষ শুটিংয়ে অংশ নেন রোমান্স কিং অপূর্ব। এরমধ্যে বছর জুড়ে আলোচনায় ছিল এই অভিনেতার চারুর বিয়ে, ফ্যাশন, আনটোল্ড লাভ স্টোরি, অবুঝ দিনের গল্প ২, হঠাৎ দেখা, রুদ্র আসবে বলে, ডিজে নাচবো তোর বিয়েতে, অবাক প্রেম, প্রাণপ্রিয়, আপনার ছেলে কি করে?, মিস্টার এন্ড মিসেস চাপাবাজ, এক্সচেঞ্জ নাটকগুলো।

দর্শক প্রতিক্রিয়ায় এই অভিনেতার সেরা ১০ নাটকের মধ্যে রয়েছে চারুর বিয়ে, ফ্যাশন, হঠাৎ দেখা, অবুঝ দিনের গল্প ২, পার্টনার, মিস্টার এন্ড মিসেস চাপাবাজ, হেট ইউ করোনা আপনার ছেলে কি করে?, এক্সচেঞ্জ ও আমার তুমি নাটকগুলো। অপূর্বর ফ্যানস গ্রুপে দর্শকদের প্রতিক্রিয়া থেকে করা জরিপে এ নামগুলো পাওয়া যায়।

বছরের শেষ দিকে এসে সেরার সম্মাননায় ভূষিত হন ছোট পর্দার এই সুপারস্টার। সঞ্জয় সমাদ্দার পরিচালিত ‘আপনার ছেলে কি করে?’ নাটকে অভিনয়ের জন্য আরটিভি দশম স্টার অ্যাওয়ার্ড অনুষ্ঠানে কেন্দ্রীয় চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে পুরস্কৃত হন অপূর্ব। বছর শেষে এমন প্রাপ্তিতে আনন্দে মেতে উঠেন তিনি। যাদের জন্য তিনি আজকের এই অপূর্ব, যাদের ভালোবাসায় এতদূর আসা, সেই ভক্তদেরকে এই সম্মাননা উৎসর্গ করেন অপূর্ব।

কথায় আছে, শেষ ভালো যার, সব ভালো তার। সেই ভালোর মতো করেই আসছে নতুন বছরের সবকিছু শুভ ও ভালো হোক এমন প্রত্যাশাতেই নতুন বছরকে বরণ করে নেবেন অপূর্ব।

বাংলাদেশ জার্নাল/আইএন

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/entertainment/144582/বছর-শেষেও-এগিয়ে-অপূর্ব