পারের অপেক্ষায় ৪ শতাধিক যানবাহন

পারের অপেক্ষায় ৪ শতাধিক যানবাহন

পারের অপেক্ষায় ৪ শতাধিক যানবাহন

মাদারীপুর প্রতিনিধি

নাব্যতা সংকট ও সীমিত আকারে ফেরি চলাচল করায় কাঁঠালবাড়ি ঘাটে প্রায় ৪ শতাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে। তবে অপেক্ষারত যানবাহনগুলো অধিকাংশই পণ্যবাহী ট্রাক বলে জানান কাঁঠালবাড়ি ঘাট কর্তৃপক্ষ।

সোমবার (৩১ আগস্ট) সরেজমিনে কাঁঠালবাড়ি ঘাটে গিয়ে দেখা যায়, ঘাটে চলাচলরত ১৮টি ফেরির মধ্যে মাত্র ৪টি ফেরি চলাচল করায় ঘাটে প্রায় ৪ শতাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে।

বিআইডব্লিউটিএ'র কাঁঠালবাড়ি ঘাট সূত্রে জানা যায়, নদীতে নাব্যতা সংকট ও গত শনিবার (২৯ আগস্ট) সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত নিয়মিত ফেরি বন্ধ থাকার কারণে ও দিনের বেলা সকল ফেরি চলাচল করতে না পারায় ঘাটে আটকা পড়ে অনেক যানবাহন।

তবে আজ সকাল থেকে ঘাটে চলমান ১৮টি ফেরির মধ্য কলমীলতা, ক্যামেলীয়া, কাকলী ও ফরিদপুরী নামক ৪টি ফেরি চলাচল করলেও নদীতে নাব্যতা সংকট থাকার কারণে ফেরিগুলো সময় মতো গন্তব্যস্থলে পৌঁছাতে পারছে না। এ কারণেই গত তিন দিন ধরে ঘাটে পারের অপেক্ষায় প্রায় ৪ শতাধিক যানবাহন রয়েছে।

এদিকে ব্যক্তিগত ছোট গাড়ি এবং জরুরি পণ্যবাহী ট্রাকগুলো অগ্রাধিকার ভিত্তিতে পারাপারের সুযোগ দেওয়ায় বিপাকে পড়েছে সাধারণ পণ্যবাহী ট্রাক চালকেরা।

এ ব্যাপারে বরিশাল থেকে আগত ট্রাক চালক ইউসুফ হোসেন বলেন, গত ২ দিন আগে ঘাটে এসেছি। এখনো জানি না কখন পার হতে পারবো।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ি ঘাটের টিএস মো. ফারুক হোসেন বলেন, নাব্য সংকটের কারণে ফেরিগুলো ঠিক মতো চলতে পারছেনা। তাই ঘাটে প্রায় ৪ শতাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে। তবে জরুরি পণ্য ও যাত্রীবাহী যানবাহন অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/district-upazila/130390/পারের-অপেক্ষায়-৪-শতাধিক-যানবাহন