দিল্লির দাঙ্গা-সহিংসতায় মৃত বেড়ে ৪৩

দিল্লির দাঙ্গা-সহিংসতায় মৃত বেড়ে ৪৩

দিল্লির দাঙ্গা-সহিংসতায় মৃত বেড়ে ৪৩

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের দিল্লিতে বিতর্কিত নাগরিকত্ব আইনের জেরে ছড়িয়ে পড়া দাঙ্গা-সহিংসতায় মৃত্যুর মিছিল যেন থামছেই না। এ পর্যন্ত মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪৩ জনে। এছাড়াও এ ঘটনায় আহত হয়েছেন প্রায় তিন শতাধিক মানুষ।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) দিল্লির গুরু তেগ বাহাদুর (জিটিবি) হাসপাতালের কর্মীদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

আরো পড়ুন: পেটে ক্রমাগত লাথি, তবুও মা হলেন দিল্লির সেই শাবানা​

কিন্তু গত ৩৬ ঘণ্টায় উল্লেখযোগ্য বড় কোনো সংঘর্ষের ঘটনা ঘটেনি, এবং দাঙ্গার রেশ কাটতে শুরু করেছে বলেও এক বিবৃতিতে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এ পরিস্থিতিতে কাউকে গুজবে কান না দেয়ারও আহ্বান জানানো হয়েছে।

গত রোববার (২৩ ফেব্রুয়ারি) নাগরিকত্ব আইনের পক্ষে-বিপক্ষে সংঘর্ষ থেকে এ দাঙ্গা ছড়িয়ে পড়তে শুরু করে। এরপর মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) ভারতে মার্কিন প্রেসিডেন্টের সফরকালেই ওই সহিংসতার জেরে রণক্ষেত্রে পরিণত হয় দিল্লি।

আরো পড়ুন: চোখে অশ্রু নিয়ে দিল্লি ছাড়ছে আতঙ্কিত মুসলিমরা​

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভয়াবহ এ সহিংসতার ঘটনায় সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন। আগামী রোববার এ ব্যাপারে বক্তব্য রাখবেন তিনি।

আরো পড়ুন: দিল্লি যখন পুড়ছিল পুলিশ তখন ক্রিকেট খেলছিল​

পুলিশ জানায়, দাঙ্গায় গুরুতর অপরাধ তদন্তে দুটি বিশেষ টিম গঠন করা হয়েছে। দাঙ্গা মোকাবিলায় ২৪ ফেব্রুয়ারি থেকে উত্তর-পূর্ব দিল্লিতে ৭ হাজারের মতো কেন্দ্রীয় প্যারামিলিটারি মোতায়েন করা হয়েছে বলেও জানায় তারা।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/international/109574/দিল্লির-দাঙ্গা-সহিংসতায়-মৃত-বেড়ে-৪৩