মেক্সিকোতেও ছড়ালো করোনা, আক্রান্ত দুইজন

মেক্সিকোতেও ছড়ালো করোনা, আক্রান্ত দুইজন

মেক্সিকোতেও ছড়ালো করোনা, আক্রান্ত দুইজন

আন্তর্জাতিক

বিশ্বজুড়ে আতঙ্ক সৃষ্টিকারী ভয়াবহ করোনাভাইরাস এবার থাবা বিস্তার করেছে উত্তর অমেরিকার দেশ মেক্সিকোতেও। দেশটির দুই ব্যক্তি এই ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে শুক্রবার দেশটির সরকার জানিয়েছে।

এক বিবৃতিতে ল্যাটিন আমেরিকার দেশটির উপ স্বাস্থ্যমন্ত্রী হুগো লোপেজ গাটেল রামিরেজ  জানান, করোনায় আক্রান্ত ওই দুইজন সম্প্রতি ইতালি সফর করেছিলেন।  শুক্রবার সকালে রাজধানী মেক্সিকো সিটিতে দ্বিতীয় দফা পরীক্ষার পর ৩৫ বছর বয়সী এক ব্যক্তির দেহে করোনাভাইরাস ধরা পড়েছে। তাকে পৃথক করে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। 

এর আগে সিনালোয়া রাজ্যের আরও একজন করোনায় আক্রান্ত হন। সম্প্রতি ওই দুই ব্যক্তি ইতালি সফর করেন। আর সেখানে গিয়েই তারা করোনায় আক্রান্তদের সান্নিধ্যে আসেন এবং নিজেরাও এতে আক্রান্ত হয়েছেন। 

চীনের পর যে দেশটিতে করোনায় সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছে সেটি ইউরোপের দেশি ইতালি। গত বুধবার সেখানে করোনয়ি আক্রান্তের মোট সংখ্যা ছিল ৬৫০ জন। ওইদিনই এই ভাইরাসে আরও তিনজনের মৃত্যু হয়। ফলে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১৭তে গিয়ে দাঁড়ালো।

ল্যাটিন আমেরিকার দেশগুলোর মধ্যে ব্রাজিলে প্রথম করোনায় আক্রান্ত হওয়ার খবর মিলেছিলো। এবার মেক্সিকোতেও করোনা সানাক্ত করা হল।

সূত্র: আল জাজিরা

এমএ/

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/international/109583/মেক্সিকোতেও-ছড়ালো-করোনা-আক্রান্ত-দুইজন