অস্ত্র-মাদক মামলায় দুজনের ২২ বছর কারাদণ্ড

অস্ত্র-মাদক মামলায় দুজনের ২২ বছর কারাদণ্ড

অস্ত্র-মাদক মামলায় দুজনের ২২ বছর কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র ও মাদক মামলায় দুইজনের প্রত্যেককে ২২ বছর সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত।

বৃহস্পতিবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর বিচারক শওকত আলী এ রায় প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হচ্ছেন- রাজশাহী মহানগরীর মতিহার থানার চর কাজলা মহল্লার আবু তারেকের ছেলে মাসুদ (৩৬) ও রাজশাহী জেলার চারঘাট থানার সিংগল গ্রামের মৃত বিচ্ছাদ সরদারের ছেলে মোস্তফা কামাল (৩২)। তবে, মোস্তফা কামাল পলাতক রয়েছে।

এ মামলায় খালাসপ্রাপ্তরা হচ্ছেন- মো. জামিল, মো. আতিক, মো. রবু, মো. সাহু ও সোহেল রানা।

অতিরিক্ত সরকারি কৌশুলী আঞ্জুমান আরা জানান, ২০১৩ সালের ২৩ এপ্রিল গোপন সংবাদের ভিত্তিতে শিবগঞ্জ থানা পুলিশের এক দল শাহবাজপুর ইউনিয়নের কয়লাবাড়ী ট্রাক টার্মিনালে ভোর সোয়া ৫টার দিকে এক ট্রাকে (নবাবগঞ্জ-ট-০২-০০৩৬) অভিযান চালায়। এসময় ট্রাকের পাটাতনের বিশেষ জায়গা থেকে ৪টি পিস্তল, ৮টি ম্যাগজিন রাউন্ড গুলি ও ৭’শ ৩১ বোতলসহ  তাদের আটক করে।

এ ঘটনায় এসআই গোলাম রসুল বাদী হয়ে মাসুদ ও মোস্তফা কামালসহ সাতজনকে আসামি করে শিবগঞ্জ থানায় অস্ত্র ও মাদক আইনে দুই মামলা দায়ের করেন।

পরে, মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই নূরে আলম সিদ্দিকী ২০১৬ সালের ৩০ জুন তাদেরকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

সাক্ষ্য প্রমাণাদী শেষে আদালতের বিচারক উপরোক্ত রায় প্রদান করেন। বাকি পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস প্রদান করা হয়।


মিমপা/বুলাকী



from Risingbd Bangla News https://ift.tt/2uPDP8I