মহান স্বাধীনতা ও জাতীয় দিবস - ২০১৮ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস - ২০১৮ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
মঙ্গলবার, ২৭ মার্চ, ২০১৮

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস - ২০১৮


জুয়েল রানা, সখীপুর প্রতিনিধি : টাঙ্গাইলের সখীপুরে হতেয়া হাজী হাফিজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিবসের প্রথম প্রহরে শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আব্দুল মজিদ ও সহকারী প্রধান শিক্ষক মুহা. জোয়াহের আলী।
সোমবার (২৬ মার্চ) সকালে জাতীয় সঙ্গীতের সাথে পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিবসের মূল অনুষ্ঠান শুরু হয়। বিদ্যালয়ের শিক্ষার্থী সানজিদের কুরআন তেলোয়াত ও করুনা সরকারের গীতা পাঠের মধ্যে দিয়ে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের কবিতা আবৃত্তি। মহান স্বাধীনতার তাৎপর্য তুলে ধরে আলোচনায় অংশ নেয় বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকগন।
সকাল সাড়ে এগারটায় ক্ষুদে শিক্ষার্থীদের স্বরোচিত কবিতা, গল্প, ছড়া দিয়ে সাজানো “স্বোপার্জিত স্বাধীনতা” নামের একটি দেয়াল পত্রিকা শিক্ষার্থী, শিক্ষকমন্ডলীর উপস্থিতিতে মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের উদ্ভোধক আলহাজ রিয়াজ উদ্দিন (নয়ন)। পরে দেয়ালিকার আহবায়ক আমিনুল ইসলাম, সহকারী প্রধান শিক্ষক, প্রধান শিক্ষক তাদের অনুভূতি প্রকাশ করে বলেন প্রযুক্তির কড়াল গ্রাসে সৃষ্টিশীল লেখা আজ বিলুপ্তির পথে। দেয়ালিকা প্রকাশের মাধ্যমে শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশের নতুন করে সুযোগ সৃষ্টি হল। এর ধারাবাহিকতা ধরে রেখে ম্যাগাজিন প্রকাশ করারও ঘোষনা দেন।দুপুর সাড়ে বারটায় আন্তঃ ক্রিকেট টুনার্মেন্টে সুরমা ও যমুনা দল অংশ নেয়। এতে ২৬ রানে সুরমা দলকে হারিয়ে যমুনা দল জয় লাভ করে। ৩৯ রানে করে ম্যান অফ দ্যা ম্যাচ বিবেচিত হয় যমুনা দলের অধিনায়ক আলমগীর। 

মেয়েদের রশি ঘুরানো, সতীনের ছেলে কার কোলে খেলা শেষে শুরু হয় দেশাত্মবোধক গান। নৃত্যানুষ্ঠানের মধ্যে দিয়ে শেষ হয় দিন ব্যাপী কর্মসূচীর প্রতিযোগিতা।
হাতিবান্ধা ইউনিয়নের স্বনাম ধন্য চেয়ারম্যান ও অনুষ্ঠানের প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা মোঃ গিয়াস উদ্দিন মহান স্বাধীনতা  ও জাতীয় দিবসের তাৎপর্য তুলে ধরে  শিক্ষার্থীদের বলেন, এই ত্যাগ বুকে ধারন করে মানুষের মত মানুষ হতে হবে। মাদকের বিরুদ্ধে কঠোর হুশিয়ারী উচ্চারণ করেন। শিক্ষার্থী ও তরুন প্রজন্মকে মাদকের ছোবল থেকে বাচাঁতে সকলকে এগিয়ে আসতে আহবান করেন। পরে অতিথিরা প্রতিযোগিদের মধ্যে পুরষ্কার তুলে দেন। 
 



  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস - ২০১৮Rating: 5Reviewed By: Tangail Darpan
Scroll to Top