আজ রাতে জার্মানি যাচ্ছেন প্রধানমন্ত্রী - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ আজ রাতে জার্মানি যাচ্ছেন প্রধানমন্ত্রী - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৭

আজ রাতে জার্মানি যাচ্ছেন প্রধানমন্ত্রী


টাঙ্গাইলদর্পন ডেস্ক :

জার্মানির মিউনিখে অনুষ্ঠিত হতে যাওয়া ৫৩তম ‘মিউনিখ নিরাপত্তা সম্মেলনে’ যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রাতে দেশটিতে যাচ্ছেন। তিনদিনের এই সফরের উদ্দেশে আজ রাত ৯টা ৪৫ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে তিনি রওয়ানা হবেন।

১৭ থেকে ১৯ ফেব্রুয়ারি জার্মানির মিউনিখে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সফরকালে ১৮ ফেব্রুয়ারি জার্মান চ্যান্সেলর এঞ্জেলা মার্কেলের সঙ্গে এক দ্বিপাক্ষিক বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়া তাদের বৈঠকের পর দুই শীর্ষ নেতার উপস্থিতিতে একটি যৌথ ঘোষণাপত্র স্বাক্ষরিত হতে পারে। গত বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছিলেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

ওইদিন পররাষ্ট্রমন্ত্রী বলেন, ওই বৈঠকে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়সমূহ যেমন উন্নয়ন সহযোগিতা, বাণিজ্য ও বিনিয়োগ, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সহযোগিতাসহ জলবায়ু পরিবর্তনজনিত ঝুঁকি প্রশমন, ইউরোপে চলমান শরণার্থী ও অভিবাসন সংকট এবং বৈশ্বিক সন্ত্রাসবাদ ও সহিংস জঙ্গিবাদসহ বিভিন্ন আন্তর্জাতিক বিষয়ে মতবিনিময় করা কথা রয়েছে।

উল্লেখ্য, এ সম্মেলনে পোল্যান্ড, ফিনল্যান্ড, নরওয়ে, তুরস্কসহ বিশ্বের ২০টি দেশের রাষ্ট্র বা সরকার প্রধানরা এ সম্মেলনে অংশ নেবেন। এছাড়া ন্যাটো, ইউরোপিয়ান ইউনিয়ন, গ্রিনপিস, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনালসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার বিশেষজ্ঞ প্রতিনিধিরাও উপস্থিত থাকবেন। 

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে পররাষ্ট্রমন্ত্রী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সদস্য এবং পররাষ্ট্র, স্বরাষ্ট্র এবং পরিবেশ ও বন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা থাকবেন।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: আজ রাতে জার্মানি যাচ্ছেন প্রধানমন্ত্রীRating: 5Reviewed By: Tangail Darpan
Scroll to Top