স্পোর্টস ডেস্ক :  ফিফা বর্ষসেরা একাদশে হয়তো কয়েকবার নাম দেখা গেছে তাদের। তবে কখনও ক্রিশ্চিয়ানো রোনালদো এবং লিওনেল মেসি যে কাঁধে কাঁধ মিলিয়ে খেলবেন, সেটা যেন অকল্পনীয় একটি বিষয়ই। কোনভাবেই এ দু’জন সতীর্থ হবেন, তা কল্পনাতেও আনা সম্ভব নয়। দু’জন যে বর্তমান সময়ে একে অপরের চির প্রতিদ্বন্দ্বী! তবে, তাদের পরিসংখ্যান যখন একত্র করে কোন ফিগার দাঁড়িয়ে যায়, তখন সেটাও হয়ে দাঁড়ায় ভক্তদের আগ্রহের একটি বড় বিষয়।

ন্যু ক্যাম্পে শনিবার রাতে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে লিওনেল মেসির সমতায় ফেরা গোলটিই ছিল সেই মাইলফলকে পৌঁছার। মেসি আর রোনালদো যে একসঙ্গে পৌঁছে গেলেন সহস্ত্রতম গোলে। ক্লাব এবং আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে এ দু’জনের গোলসংখ্যা এখন সর্বমোট ১০০০টি।

বার্সেলোনার হয়ে মেসির গোল ৪৩৩টি। আর আর্জেন্টিনার সহ মোট গোল দাঁড়াল ৪৮২টি। মেসি মোট ম্যাচ খেলেছেন ৬১৩টি। আর ক্রিশ্চিয়নো রোনালদোর মোট গোলসংখ্যা হলো ৫১৮টি। ম্যাচ খেলেছেন ৭৭৩টি। স্পোর্টিং লিজবন, ম্যানইউ এবং রিয়াল মাদ্রিদের হয়ে মোট ৪৬৩টি গোল করেছেন রোনালদো। বাকি ৫৫ গোল করেছেন নিজের দেশ পর্তুগালের হয়ে।



মেসি দাঁড়িয়ে নতুন একটি মাইলফলকের সামনে। আর মাত্র ২টি গোল করতে পারলেই তিনি মোট ৩০০টি লিগ গোল করে ফেলবেন। তবে রোনালদো লিগ গোলে ৩০০ ছাড়িয়ে গেছেন বহু আগে। তার লিগ গোল মোট ৩২৮টি।

এই মাসেই পঞ্চমবারের মতো ব্যালন ডি’অর জেতা মেসি ক্যারিয়ারে হ্যাটট্রিক করেছেন ৩৬টি। আর তিনবার ব্যালন ডি’অর জয়ী রোনালদোর হ্যাটট্রিকের সংখ্যা ৩৮টি। মেসি মোট ট্রফি জিতেছেন ২৬টি, রোনালদো জিতেছেন ১৬টি।
Share To:

Tangail Darpan

Post A Comment: