বেলজিয়ামে সন্দেহভাজন আটক ১৬, সতর্কতা বহাল

বেলজিয়ামে সন্দেহভাজন আটক ১৬, সতর্কতা বহাল

আন্তর্জাতিক ডেস্ক :  বেলজিয়ামের রাজধানী ব্রাসেলস থেকে সন্দেহভাজন ১৬ জনকে আটক করার পর সন্ত্রাসবিরোধী অভিযান সমাপ্ত ঘোষণা করেছে দেশটি। তবে, এখনো সর্বোচ্চ সতর্কতা জারি বহাল রেখেছে। খবর- বিবিসি, রেডিও তেহরান`র।

ফ্রান্সের রাজধানী প্যারিসে হামলার পর বেলজিয়ামেও হামলা হতে পারে -এমন আশংকায় সতর্কতা জারি করা হয়। কারণ হিসেবে বলা হয়, প্যারিসে যারা সন্ত্রাসীরা হামলা চালায়, তাদের কয়েকজনের বাড়ি বেলজিয়ামে। এছাড়া ওই ঘটনার প্রধান সন্দেহভাজন সালাহ আবদেসালাম বর্তমানে পলাতক। ধারণা করা হচ্ছে তিনি বলেজিয়ামে রয়েছে।

গতকাল (রোববার) দেশটির ফেডারেল প্রসিকিউটরের মুখপাত্র এরিক ভ্যান ডার স্পাইট এক সংবাদ সম্মেলনে জানান, ১৯টি অভিযান চালিয়ে মোট ১৬ জনকে আটক করা হয়েছে। তবে প্রধান সন্দেহভাজন সালাহ আব্দুস সালামকে আটক করা সম্ভব হয়নি।

বেলজিয়ামের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, শুধুমাত্র আব্দুস সালাম নয় আরো কয়েকজন সন্দেহভাজন ব্যক্তিকে ধরার চেষ্টা করছে পুলিশ। ধারণা করা হচ্ছে, প্যারিস হামলার পর সে ফ্রান্স থেকে পালিয়ে বেলজিয়ামে ঢুকেছে।

এদিকে, দেশে সন্ত্রাসবিরোধী সর্বোচ্চ সতর্কতা অব্যাহত রয়েছে। এছাড়া সম্ভাব্য মারাত্মক হুমকির কারণে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও মেট্রো স্টেশনগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে দেশটি।