রাসেলকে নিয়ে খুলনার পরিকল্পনা কী?

ক্রীড়া প্রতিবেদক

খুনে ব্যাটিংয়ে চট্টগ্রামকে উড়িয়ে দেওয়া আন্দ্রে রাসেল ফাইনালে খুলনা টাইগার্সের জন্য বড় হুমকি হতে পারেন।

কিন্তু তাকে নিয়ে শিরোপা নির্ধারণী ম্যাচে আলাদা কোনো পরিকল্পনা নেই খুলনার। এমনটাই জানিয়েছেন খুলনার কোচ জেমস ফস্টার।

বিপিএলের শুরু থেকেই খেলছেন রাসেল। রাজশাহী রয়্যালসকে দারুণভাবে নেতৃত্ব দিয়ে তুলেছেন ফাইনালে। প্রাথমিক পর্বে তার পারফরম্যান্স খুব একটা চোখে পড়েনি। বোলিংয়ে উইকেট পেয়েছেন ঠিকই, কিন্তু ছিলেন খরুচে। ব্যাটিংয়ে বড় ইনিংস খেলার সময় পাননি। পরের দিকে ব্যাটিংয়ে নেমে বেশিরভাগ সময়ই ছিলেন অপরাজিত। তবে বড় ম্যাচে, দলের বিপর্যয়ের সময়ে রাসেল জ্বলে উঠেছেন। দলকে তুলেছেন ফাইনালে।

গত বুধবার সেমিফাইনালে পরিণত হওয়া ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের দেওয়া ১৬৫ রানের লক্ষ্য তাড়ায় ১৩.২ ওভারে রাজশাহীর রান ছিল ৪ উইকেটে ৮০। তখন ৪০ বলে রাজশাহীর প্রয়োজন ৮৫ রান। সেখান থেকে রাসেল মাত্র ২২ বলে খেলেন অপরাজিত ৫৪ রানের ঝড়ো ইনিংস। ৭ ছক্কা ও ২ চারে ২৪৫.৪৫ স্ট্রাইক রেটের ইনিংসে ওলটপালট চট্টগ্রাম।

অমন ইনিংস প্রতিপক্ষকে দুমড়ে-মুচড়ে দেয়। ভেঙে দেয় বোলারদের মনোবল। কিন্তু খুলনা ভয় পাচ্ছে না। দলটির কোচ ফস্টার সাফ জানালেন, ‘বিগ ম্যান’ রাসেলকে নিয়ে আলাদা করে পরিকল্পনা নেই তাদের। প্রতিপক্ষের ১১ জনের জন্যই তাদের একই পরিকল্পনা।

ফাইনালের আগের দিন ফস্টার বলেন, ‘আমরা প্রত্যেককে নিয়ে পরিকল্পনা করি। একাদশে যারা থাকে সবাইকে নিয়ে আমাদের পরিকল্পনা এক। এটাই আমরা প্রতি ম্যাচে করে এসেছি। ফাইনালেও আমাদের একই পরিকল্পনা থাকবে।’

ফাইনালের আগে রাসেলের জ্বলে ওঠা প্রতিপক্ষের জন্য অশনি সংকেত! তার ব্যাটে মিরপুরে আরেকবার ঝড় উঠলে খুলনার শিরোপা হাতছাড়া হবে নিশ্চিত। তাদের চাওয়া একটাই, কোনোভাবেই যেন জ্বলে উঠতে না পারেন আন্দ্রে ডোয়াইন রাসেল!


ঢাকা/ইয়াসিন/পরাগ



from Risingbd Bangla News https://ift.tt/2NBaNQR
Share To:

Tangail Darpan

Post A Comment: