‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা মাদক পাচারকারী নিহত

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক রোহিঙ্গা মাদক পাচারকারী নিহত হয়েছেন।

রোববার ভোর রাতে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুরা সংলগ্ন নাফ নদীর শেকলঘেরা এলাকায় এ ঘটনা ঘটে বলে জানান বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মো. ফয়সল হাসান খান।

নিহত মোহাম্মদ আইয়াছ (২৫) উখিয়ার কুতুপালং ২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৪ ব্লকের মো. জামাল হোসেনের ছেলে।

বিজিবির দাবি, নিহত জামাল হোসেন একজন মাদক পাচারকারি।

লে. কর্ণেল ফয়সল জানান, ভোর রাতে টেকনাফের নাফ নদীর জাদিমুরা পয়েন্টের শেকলঘেরা এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার বড় চালান আসার খবের বিজিবির এক দল অবস্থান নেয়। এক পর্যায়ে মিয়ানমারের লালদ্বীপ থেকে নৌকায় কয়েকজন লোককে আসতে দেখে বিজিবির সদস্যরা থামার নির্দেশ দেয়।

এতে নৌকায় থাকা লোকজন বিজিবি সদস্যদের লক্ষ্য করে অতর্কিত গুলি ছুড়তে থাকে। বিজিবির সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। এতে নৌকায় থাকা তিনজন ঝাপ দিয়ে শূন‌্যরেখা অতিক্রম করে মিয়ানমারের দিকে পালিয়ে যায়।

গোলাগুলি থেমে গেলে নৌকায় একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। নৌকা তল্লাশী করে দুই লাখ ২০ হাজার ইয়াবা, একটি দেশিয় বন্দুক, একটি গুলি ও গুলির খালি খোসা জব্দ করা হয়। এই ঘটনায় বিজিবির তিন সদস্য আহত হয়েছে।

বিজিবির অধিনায়ক আরো জানান, আহতদের উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। পরে চিকিৎসক গুলিবিদ্ধ ব্যক্তিকে কক্সবাজার সদর হাসপালে পাঠান। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রয়েছে। 

 

রুবেল/বুলাকী



from Risingbd Bangla News https://ift.tt/3aoXOvq
Share To:

Tangail Darpan

Post A Comment: