২০২০ : জেনে নিন কী আছে আপনার ভাগ্যে

ফজলে আজিম

আপনার দুর্বলতা জানুন। সীমাবদ্ধতা অতিক্রম করার চেষ্টা করুন- সফল আপনি হবেনই। যদি নিজের ওপর বিশ্বাস থাকে, নিরলস পরিশ্রম করতে পারেন তবে আর ভয় কী! সাফল্য লাভের জন্য শুধু কর্মই যথেষ্ট নয়। দরকার সঠিক কর্মকৌশল, সহনশীলতা ও কিছু বিষয়ে সচেতনতা। এগুলো মেনে চললে আপনি আপনার জীবনের প্রতিটি যুক্তিসঙ্গত চাওয়াকে পাওয়ায় রূপান্তর করতে পারেন। জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না। চলুন দেখা যাক ২০২০ সালে কী আছে আপনার রাশিতে।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল) : আপনার জন্য বছরটি দারুণ সম্ভাবনাময়। আর্থিকভাবে বছর ভালো যেতে পারে। জায়গাজমিতে অনেকেই বিনিয়োগ করার সুযোগ পাবেন। কেউ কেউ এ বছর নিজের সম্পত্তি বুঝে পেতে পারেন কিংবা ফ্ল্যাটে উঠতে পারেন।  আপনার দক্ষতা ও যোগ্যতা প্রমাণের একাধিক সুযোগ পাবেন। ফলে আগের চেয়ে দৈনন্দিন কাজ করা বাড়িয়ে দিতে হবে। আলস্য প্রশ্রয় দিলে সুযোগ হাতে পেয়েও হারাতে হতে পারে। সেটা হবে একান্তই নিজের কারণে। কোনো কিছু না হওয়ার জন্য কাউকে দোষারোপ না করে মনোযোগ দিয়ে আপনার কাজ চালিয়ে যান। এ বছর আপনার মনের অনেক প্রত্যাশা পূরণ হবে।

বৃষ রাশি (২১ এপ্রিল-২১ মে) : কেউ কারও ভাগ্য বদলে দেয় না। ভাগ্য গড়ে নিতে হয়। এজন্য দরকার সুনির্দিষ্ট লক্ষ্যে কাজে লেগে থাকা, শত বাধাতেও পিছিয়ে না যাওয়া। আপনিও এগিয়ে যাবেন। সফল হবেন। জয় করবেন অনেক কিছু। তবে সাময়িক বাধাকে চিরস্থায়ী ভেবে হাল ছেড়ে দিবেন না। কেননা জগতে কোনো কিছুই স্থায়ী নয়। রাজনীতি, সাংগঠনিক কিংবা পেশাগত নেতৃত্বের জায়গায় আপনার কাজের মূল্যায়ন পেতে পারেন। এ বছর আপনার ভ্রমণ হতে পারে। সন্তানের সাফল্য পারিবারিক আনন্দকে বাড়িয়ে তুলবে।

মিথুন রাশি: (২২ মে-২১ জুন) : বছরের শুরুটা একটু সতর্ক থাকতে হবে। এমন কিছু করা ঠিক হবে না যাতে প্রতিপক্ষ আপনার দুর্বলতা কাজে লাগানোর সুযোগ পায়। আর্থিক দিক ভালো গেলেও অপ্রত্যাশিত ব্যয় যেন আপনার আর্থিক পরিকল্পনায় প্রভাব না ফেলে এ কারণে বছরের পরিকল্পনাগুলো আগে থেকে সাজিয়ে নিন। অনেকে বাহন কিনতে পারেন। প্রতিকূলতার মাঝেও আপনি জয়ী হবেন। কেউ কেউ জায়গাজমিতে বিনিয়োগ করতে পারেন। আপনার দীর্ঘদিনের মনের ইচ্ছা পূরণ হতে পারে।

কর্কট রাশি (২২ জুন-২২ জুলাই) : এ বছর আপনার জন্য সম্ভাবনাময় একটি বছর। বছরের শুরুতে আপনাকে ঠিক করতে হবে কোন কাজে আপনি বেশি গুরুত্ব দিবেন এবং কেন দিবেন? অনেক সুযোগ হাতে পাবেন। তবে না বুঝে সব সুযোগ গ্রহণ করা ঠিক হবে না। কারও কাছ থেকে কোনো সুবিধা নেয়ার আগে চিন্তা করুন ভবিষ্যতে এজন্য আপনাকে কতটা মূল্য দিতে হতে পারে। ব্যবসায়ীদের জন্য বছরটি মাইলফলক হয়ে থাকবে। তবে অতিমুনাফা কারও কারও বিপদের কারণ হতে পারে। এ বছর আপনাকে চলাচলে যথেষ্ট সতর্ক থাকতে হবে। ঝুঁকি নিয়ে যানবাহনে চলাচল করা ঠিক হবে না। ভ্রমণের মাধ্যমে লাভবান হতে পারেন।

সিংহ রাশি (২০ জুলাই-২৩ অগাস্ট) : এ বছর আপনি অনেক প্রজ্ঞাবান, গুণী মানুষের সান্নিধ্য পাবেন। তাদের সহযোগিতা আপনার ব্যক্তিগত, পেশাগত ও দক্ষতার উন্নয়নে সহায়ক হতে পারে। যাই করুন না কেন খেয়াল রাখুন, আপনার কাজ সঠিক সময়ে সঠিকভাবে করছেন কি-না? সময় এবং সুযোগ কারও জন্যে বসে থাকে না। দায়িত্ব পালনে বেখেয়াল হলে কর্মস্থলে চেয়ার নিয়ে টানাটানি শুরু হতে পারে।  কর্মগুণে কেউ কেউ পদোন্নতি কিংবা উপার্জন বৃদ্ধির সুযোগ পাবেন। এ বছর আপনাকে সঞ্চয়ে মনোযোগী হতে হবে। অন্যথায় অধিক ব্যয় আপনার শরীর ও মনের ওপর বাড়তি চাপের কারণ হতে পারে।

কন্যা রাশি (২৪ অগাস্ট-২৩ সেপ্টেম্বর) : আপনি যদি কোনো বিষয়ে নিজেকে পরিপূর্ণ দক্ষ ও আত্নবিশ্বাসী মনে করেন তবে আওয়াজ তুলুন জোরে। সৃজনশীল প্রতিভা আপনাকে যথেষ্ট সুনাম, সম্মান ও প্রাচুর্য দেবে। এজন্য অবশ্যই আপনাকে সঠিক সময়ে সঠিক জায়গায় গিয়ে সঠিক মানুষের সঙ্গে যোগাযোগ করতে হবে। বছরের শুরু থেকে পরিচিত সবার সঙ্গে কুশল বিনিময় শুরু করুন যাতে পুরনো সম্পর্কগুলো আবারও চাঙ্গা হয়ে ওঠে। নববিবাহিত দম্পতির জন্যে সন্তান লাভের যোগ রয়েছে। প্রচুর ভ্রমণের পাশাপাশি আয় উপার্জনও বেশ ভালো যেতে পারে। কারও কারও বিদেশ ভ্রমণ হতে পারে।

তুলা রাশি (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর) : এ বছরটি হবে আপনার প্রত্যাশা পূরণের বছর। আপনি ভালো করেই জানেন সেজন্যে আপনাকে আগের চেয়ে বেশি কাজ করতে হবে- সুনির্দিষ্ট লক্ষ্য সামনে রেখে। অনেকেই নিজের কেনা ফ্ল্যাটে উঠতে পারেন। কারও কারও জায়গা জমি সংক্রান্ত বিষয়ে বিনিয়োগের সম্ভাবনা রয়েছে। কোনো বিষয়ে অতিরিক্ত মানসিক চাপ নেয়া ঠিক হবে না। পেশাগত দক্ষতার জন্য কেউ কেউ সম্মাননা পেতে পারেন। নেতৃত্বের সুযোগ থাকলে অবশ্যই সবার মতামতের ভিত্তিতে কাজ করুন। অতি উৎসাহী হয়ে কাউকে তুষ্ট করতে গেলে বিপদে পড়ার আশঙ্কা রয়েছে।

বৃশ্চিক রাশি (২৪ অক্টোবর -২২ নভেম্বর) : আপনি যদি ঘরের দরজা জানালা বন্ধ করে বসে থাকেন তবে চৈত্র মাসেও আপনি সূর্যের আলোর দেখা পাবেন না। আপনার জন্যে অপেক্ষা করছে অফুরন্ত সম্ভাবনা। আপনার দক্ষতা, সৃজনশীলতা কিংবা অভিজ্ঞতা যত বেশি সম্ভব নিবেদন করুন পেশাদারিত্বের সাথে। বন্ধুবান্ধব কিংবা সহকর্মীদের কেউ কেউ আপনার আয় উপার্জন বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ কোনো তথ্য দিয়ে কিংবা অন্য কোনোভাবে সহায়তা করতে পারে। বিবাহযোগ্য অনেকেরই একাকীত্বের অবসান হতে পারে। এ বছর আপনি প্রচুর ভ্রমণের সুযোগ পেতে পারেন। কারও কারও বিদেশযাত্রা হতে পারে।

ধনু রাশি (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর) : আপনার অতীতের কর্ম প্রচেষ্টার ফল এবছর পাবেন। আর্থিকভাবে আপনি বেশ লাভবান হতে পারেন। তবে টাকা পয়সার লেনদেনে আপনাকে বেশ সতর্ক থাকতে হতে পারে। কোনো কারণে সাময়িক আর্থিক চ্যালেঞ্জ দেখা দিলেও মনোবল হারাবেন না। সবসময় বিকল্প উপায় মাথায় রাখুন। কোনো না কোনোভাবে ম্যানেজ হয়ে যাবে। আপনার ব্যক্তিগত ও কর্মজীবনে শক্তিশালী প্রতিপক্ষকে মোকাবেলার প্রয়োজন হতে পারে। যা কিছু করুন না কেন বুঝেশুনে করুন। কারও কারও বিদেশ ভ্রমণ হতে পারে।

মকর রাশি (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি) : এ বছর আপনি অনেক জ্ঞানী, গুণী ও প্রাজ্ঞজনের সান্নিধ্য লাভ করবেন। বিভিন্ন ধরনের সাময়িক প্রতিকূলতা এলেও তা থেকে অভিজ্ঞতা সঞ্চয় করে এগিয়ে যাবেন কাঙ্ক্ষিত সাফল্যের লক্ষ্যে। ছোটখাটো কোনো সমস্যায় ভেঙে পড়বেন না। ছোট ছোট চ্যালেঞ্জ অতিক্রম করে আপনি আগের চেয়ে বেশি মানসিক শক্তি, দক্ষতা ও সাহস সঞ্চয় করবেন যা আপনাকে জীবনে চলার পথে অনেকদূর এগিয়ে নিয়ে যাবে। শিক্ষা, ক্রীড়া ও গবেষণার জন্য স্বীকৃতি পেতে পারেন। সন্তানের শিক্ষা ও পেশাগত সাফল্যে আনন্দ পাবেন। নব দম্পতির সন্তান লাভের যোগ রয়েছে। ব্যবসায়িক ক্ষেত্রে এ বছর বেশ অগ্রগতি হতে পারে। আমদানি রপ্তানি বাণিজ্যের জন্য বছরটি ভালো যেতে পারে। বিদেশ ভ্রমণ হতে পারে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি) : এ বছর আপনার মনের অনেক আশা আকাঙ্ক্ষা পূরণ হতে পারে। বিবাহযোগ্য অনেকেই এ বছর জীবনের নতুন অধ্যায় শুরু করতে পারেন। পিতৃস্বাস্থ্য ও সম্পদ দুটোর ব্যাপারেই ব্যস্ততা বাড়তে পারে। অপ্রত্যাশিত ব্যয় বেড়ে যাওয়ায় আয়-ব্যয়ের ভারসাম্য বজায় রাখা কঠিন হতে পারে। আয় উপার্জন বৃদ্ধিতে আরও সক্রিয় হওয়ার প্রয়োজন রয়েছে। আপনার জমে থাকা অনেক কাজ চলতি বছরে সম্পন্ন হতে পারে। কারও কারও ঋণ বাড়তে পারে। আপনার জরুরি প্রয়োজনে অন্যের কাছ থেকে প্রয়োজনীয় সহযোগিতা কিংবা সুপরামর্শ লাভ করবেন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ) : এ বছর আপনার অর্জনের পাল্লাটা ভারী হবে আশা করা যায়। তবে ‘সৎসঙ্গে স্বর্গবাস, অসৎ সঙ্গে সর্বনাশ’ প্রবাদবাক্যটি মনে রাখতে হবে। মৌখিক বিশ্বাসে লেনদেন কিংবা বিনিয়োগ ঝুঁকিপূর্ণ হতে পারে। আপনার প্রচুর ভ্রমণের সুযোগ আসতে পারে। সন্তানের  শিক্ষা ও পেশাগত সাফল্যে আনন্দ পাবেন। কারও কারও পরিবারের সদস্য সংখ্যা বাড়তে পারে। শিক্ষাক্ষেত্রে অনেকেই আশানুরূপ ফলাফল আশা করতে পারেন। বিবাহযোগ্য অনেকেরই এবছর বিয়ের সম্ভাবনা রয়েছে। আয় উপার্জনে বছরটি ভালো যেতে পারে।

বি.দ্র.: পাশ্চাত্য রাশিচক্র মতে গ্রহগত অবস্থান বিশ্লেষণ করে রাশিচক্র বিচার করা হয়েছে। লেখক বাংলাদেশ এস্ট্রলজার্স সোসাইটি (বিএএস)’র কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য অ্যাস্ট্রলজার অ্যান্ড সাইকিক কনসালটেন্ট। জ্যোতিষশাস্ত্রভিত্তিক কোনো পরামর্শের জন্য যোগাযোগ করুন এই ঠিকানায়: fazleazim09@gmail.com



ঢাকা/তারা



from Risingbd Bangla News https://ift.tt/2ZKl16u
Share To:

Tangail Darpan

Post A Comment: