আলোচিত পাঁচ ওয়েব সিরিজ

বিনোদন ডেস্ক

মুঠোফোন কিংবা ট্যাব। আর সঙ্গে ইন্টারনেট সংযোগ হলেই যেন গোটা পৃথিবীটা হাতের মুঠোয়। বর্তমানে বিনোদনের একমাত্র মাধ্যম প্রেক্ষাগৃহ নয়। ইন্টারনেটযুক্ত মুঠোফোনও এখন বিনোদনের অন্যতম মাধ্যম। কারণ অন্তর্জালে তৈরি হয়েছে বিভিন্ন প্ল্যাটফর্ম। ওয়েব প্ল্যাটফর্মের সূচনা খুব আগে না হলেও ওয়েব সিরিজ মানুষের মনে ভালো সাড়া ফেলেছে।

নতুন বছরে কলকাতার অনেক ওয়েব সিরিজ মুক্তি পাবে। তবে বেশ কয়েকটি ওয়েব সিরিজ এরই মধ্যে চমক তৈরি করেছে। উঠে এসেছে আলোচনায়। যাতে থ্রিলার-রোমান্স ও অ্যাডভেঞ্চার রয়েছে। চলতি বছর মুক্তিপ্রতীক্ষিত এমন পাঁচ ওয়েব সিরিজ নিয়ে সাজানো হয়েছে এই প্রতিবেদন।

ফেলুদা ফেরত

পরিচালক সৃজিত মুখার্জি প্রথমবার নির্মাণ করছেন ওয়েব সিরিজ ‘ফেলুদা ফেরত’। এর মাধ্যমে অনেক দিনের লালিত স্বপ পূরণ হতে যাচ্ছে তার। এর নেপথ্যে সুরিন্দর ফিল্মসের ওয়েব চ্যানেল আড্ডা টাইমস। আর বাঙালি পাচ্ছেন নতুন ফেলুদাকে। ফেলু মিত্তিরের ভূমিকায় অভিনয় করছেন টোটা রায় চৌধুরী। তোপসে চরিত্রটি রূপায়ন করছেন কল্পন মিত্র নামে একেবারে নতুন মুখ। ‘ছিন্নমস্তা’ এবং ‘যত কাণ্ড কাঠমান্ডুতে’ গল্প দু’টি নিয়ে তৈরি হচ্ছে এই ওয়েব সিরিজ। ভারতের জলপাইগুড়ি জেলার গোরুমারা জাতীয় উদ্যান এলাকায় ওয়েব সিরিজটির শুটিং শুরু হয়েছে। ওয়েব সিরিজটির ফার্স্টলুক প্রকাশের পর প্রশংসায় ভাসছেন পরিচালক সৃজিত।

ব্যোমকেশ সিজন ৫

অনির্বাণ ভট্টাচার্য আবারো আসছেন সত্যান্বেষীর ভূমিকায়। স্ত্রী সত্যবতীর চরিত্রে দেখা যাবে ঋদ্ধিমাকে। আর ব্যোমকেশের ছায়াসঙ্গী অজিতের ভূমিকায় থাকবেন সুপ্রভাত। এসভিএফ প্রযোজনা সংস্থার ব্যানারে ব্যোমকেশ সিজন ৫-এর পরিচালনা করছেন সৌমিক চ্যাটার্জি। শরদিন্দু বন্দ্যোপাধ্যায় রচিত ‘দুষ্টচক্র’ এবং ‘খুঁজি খুঁজি নারী’ নিয়ে তৈরি হচ্ছে এবারের ব্যোমকেশ ওয়েব সিরিজ। আপাতত শুটিংও চলছে জোরকদমে। প্রকাশিত টিজারে উন্মাদনার পারদ চড়েছে। এবার অপেক্ষা মুক্তির।

হেড কোয়াটার্স লালবাজার

কলকাতার লালবাজার পুলিশের কর্মকাণ্ডের উপর ভিত্তি করে তৈরি হচ্ছে ওয়েব সিরিজ ‘হেড কোয়াটার্স লালবাজার’। এটি পরিচালনা করছেন সায়ন্তন ঘোষাল। মুক্তি পাবে জিফাইভ প্রিমিয়ারে। এতে অভিনয় করছেন—সব্যসাচী চক্রবর্তী, কৌশিক সেন, সৌরসেনী মৈত্র, বিদীপ্তা চক্রবর্তী, গৌরব চক্রবর্তী, দিব্যেন্দু ভট্টাচার্য, সুপ্রিয় দত্ত, স্বাগতা মুখার্জি, শ্রীদীপ চ্যাটার্জি।

জাজমেন্ট ডে

‘জাজমেন্ট ডে’ থ্রিলার ঘরানার একটি ওয়েব সিরিজ। প্রকাশ পেয়েছে এর টিজার। সিরিজটির পরতে পরতে রোমাঞ্চ লুকিয়ে আছে তা প্রকাশিত টিজারেই ইঙ্গিত পাওয়া যায়। এটি পরিচালনা করছেন অয়ন চক্রবর্তী। কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন সোহিনী সরকার, মধুমিতা সরকার এবং মৈনাক ব্যানার্জি। এতে মধুমিতা একজন রক গায়িকার চরিত্রে অভিনয় করছেন। তার বোনের চরিত্রে দেখা যাবে সোহিনী সরকারকে। সে পেশায় একজন আইনজীবী। এর প্রথম সিজনে মোট ৯টি এপিসোড রয়েছে।

কর্কট রোগ

ভারতের মেডিক‍্যাল স্ক‍্যাম নিয়ে তৈরি হচ্ছে ‘কর্কট রোগ’। থ্রিলার ঘরানার এই সিরিজে এক ধরনের অসাধু চক্র সমাজের ক্ষতি করছে, মানুষের চিন্তা ভাবনার স্তরকে ক্ষতিগ্রস্ত করছে, সেটাই তুলে ধরতে চেয়েছেন পরিচালক উৎসব মুখার্জি। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন—চিত্রাঙ্গদা চক্রবর্তী, ইন্দ্রনীল সেনগুপ্ত, রাজেশ শর্মা। এছাড়াও রয়েছেন চান্দ্রেয়ী ঘোষ, জুন মালিয়া, জয়ন্ত কৃপালিনী। জি ফাইভে মুক্তি পাবে এটি।



ঢাকা/শান্ত



from Risingbd Bangla News https://ift.tt/2QjJqN7
Share To:

Tangail Darpan

Post A Comment: