শিক্ষাক্ষেত্র নিয়ে দুদকের নতুন নির্দেশ

শিক্ষাক্ষেত্র নিয়ে দুদকের নতুন নির্দেশ

মৌলভীবাজার প্রতিনিধি

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দেশের সকল শিক্ষা বিভাগে আমরা দুর্নীতি চাই না। এ বিষয়ে আমরা খুবই কঠোর। শিক্ষাক্ষেত্রে দুর্নীতি হলে বহু মামলা হবে।

তিনি বলেন, ‘দশম শ্রেণির টেস্ট পরীক্ষার খাতা ছয় মাস স্কুলে রাখার নির্দেশ দেয়া হয়েছে। এই পরীক্ষায় এক বিষয়ে ফেল করলে এসএসসি পরীক্ষার জন্য অনুমতি দেয়া হবে না।’

রোববার মৌলভীবাজার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ‘দুর্নীতিমুক্ত সরকারি সেবা, দুর্নীতির অভিযোগের প্রকৃতি’ বিষয়ে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

দুদক চেয়ারম্যান বলেন, ‘আমরা আইন জানি কিন্তু মানি না। এটা একটা সমস্যা। আইন তৈরি করা হয় মানার জন্য, প্রয়োগের জন্য নয়। এটা আমাদের বুঝতে হবে, শুধু পুলিশের পক্ষে আইন-শৃঙ্খলা পরিস্থিতি রক্ষা করা সম্ভব নয়।

তিনি বলেন, ‘একেবারে প্রত্যন্ত অঞ্চলে যদি আপনি যান সেখানে কিন্তু পুলিশ নেই। তারপরও সেখানে ঘর-সংসার চলছে। ছেলে-মেয়ে বড় হচ্ছে, স্কুলে যাচ্ছে। সহজে একটা ছেলে-মেয়েকে নিয়ে চলাফেরা করা যায়। মানে সামাজিকভাবে আইন মানার একটা বিষয় আছে। এজন্যই আইন-শৃঙ্খলা এখনো রক্ষা করা সম্ভব হয়।’

মৌলভীবাজারের জেলা প্রশাসক নাজিয়া শিরিনের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ ড. ফজলুল আলী ও জেলা পুলিশ সুপার ফারুক আহমদ প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/district-upazila/101198/শিক্ষাক্ষেত্র-নিয়ে-দুদকের-নতুন-নির্দেশ
Share To:

Tangail Darpan

Post A Comment: