মৎস্যজীবী লীগের সম্মেলন আজ

মৎস্যজীবী লীগের সম্মেলন আজ

মৎস্যজীবী লীগের সম্মেলন আজ

আওয়ামী মৎস্যজীবী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে আজ শুক্রবার। এ সম্মেলনের মধ্য দিয়ে সংগঠনটি ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী স্বীকৃতি পেতে পারে।

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী মৎস্যজীবী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে আজ শুক্রবার। এ সম্মেলনের মধ্য দিয়ে সংগঠনটি ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী স্বীকৃতি পেতে পারে। বর্তমানে সংগঠনটি আওয়ামী লীগের সমর্থক সংগঠন হিসেবে কাজ করছে। সকাল ১০টায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

সমমনা সংগঠন হলেও মৎস্যজীবী লীগের সঙ্গে আওয়ামী লীগের সংশ্লিষ্টতা ছিল না। ২০০৪ সালের ২২ মে যাত্রা শুরু করা সংগঠনটি এ পর্যন্ত চারবার সম্মেলন করলেও এসবেরও কোনও স্বীকৃতি ছিল না। তবে এবার আওয়ামী লীগের প্রেস বিজ্ঞপ্তিতেই সংগঠনটির সম্মেলনের কথা জানানো হয়। এর অংশ হিসেবে আজকের সম্মেলনে প্রধান অতিথি উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ ও মৎস্যজীবী লীগের কয়েকজন নেতার সঙ্গে কথা বলে জানা যায়, এবারের সম্মেলনের মধ্য দিয়ে এই সংগঠনটি আওয়ামী লীগ সহযোগী সংগঠন হিসেবে স্বীকৃতি পাওয়ায় সম্ভাবনা রয়েছে। বর্তমানে আওয়ামী লীগের সাতটি সহযোগী ও তিনটি ভ্রাতৃপ্রতিম সংগঠন রয়েছে।

মৎস্যজীবী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নারায়ণ চন্দ্র চন্দ জানান, সম্মেলনের সব প্রস্তুতি চূড়ান্ত। সারাদেশ থেকে কাউন্সিলর-ডেলিগেটরা ঢাকায় এসে পৌঁছেছেন। সম্মেলন সফলভাবে সম্পন্ন হবে বলেও আশা প্রকাশ করেন তিনি। সম্মেলনে ১ হাজার ৯২৫ জন কাউন্সিলর ও সাড়ে ৮ হাজার ডেলিগেট উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

মৎস্যজীবী লীগের সর্বশেষ সম্মেলন হয় ২০১৬ সালে। পরে ২০১৭ সালে জরুরি সম্মেলন হওয়ার লক্ষ্যে সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। তবে সেই সম্মেলন না হওয়ায় জাতীয় নির্বাচনের প্রাক্কালে এ কমিটিই আহ্বায়ক কমিটিতে রূপ নেয়। সেই কমিটির তত্ত্বাবধানেই এবারের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/politics/97147/মৎস্যজীবী-লীগের-সম্মেলন-আজ