জুয়েল রানা সখীপুর প্রতিনিধি: টাঙ্গাইলের সখীপুরে উপজেলার সুরিরচালা আব্দুল হামিদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কফিল উদ্দিনকে অর্থ আত্মসাতের অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের এক সভায় দুর্নীতি ও অনিয়মের অভিযোগ এনে তাকে বরখাস্তের সিন্ধান্ত হয়।
বিদ্যালয় পরিচালনা কমিটি সূত্রে জানা যায়, রোববার ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক নুরুল ইসলামকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেওয়া হয়। 

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও কাকড়াজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারিকুল ইসলাম বিদ্যুত জানান, প্রধান শিক্ষক কফিল উদ্দিন দীর্ঘ দিন ধরে অবৈধভাবে বিদ্যালয়ের ১৫ লাখ টাকা নিজের হাতে রেখেছেন, ব্যাংক হিসাবের ১ লাখ ৭০ হাজার টাকার কোন বিল ভাউচার না দিয়ে প্রশাসনিক আদেশ অবমাননা করেছেন। এ কারনে তাকে সভার সর্বসম্মতিক্রমে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

শিক্ষক কফিল উদ্দিন বলেন, সভাপতির চাপিয়ে দেওয়া নানা অনিয়মের সঙ্গে একমত হতে পারিনি বলেই আমার বিরুদ্ধে এসব ষড়যন্ত্র ও মিথ্যা অভিযোগে এনে আমাকে বরখাস্ত  করা হয়েছে। অন্যদিকে প্রধান শিক্ষক কফিল উদ্দিন গত শনিবার বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও কাকড়াজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারিকুল ইসলাম বিদ্যুতকে বিবাদী করে  সখীপুর থানায় লিখিত  অভিযোগ করেছেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মফিজুল ইসলাম বলেন, এ বিষয়ে খোঁজ নিয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।
Share To:

Tangail Darpan

Post A Comment: